T20 World Cup 2024

বিশ্বকাপের ম্যাচ চলাকালীন জুয়ায় পাকিস্তান যোগ, গুজরাত থেকে গ্রেফতার ৩

বিশ্বকাপের ম্যাচ চলাকালীন জুয়া খেলার অভিযোগে গুজরাত থেকে গ্রেফতার করা হয়েছে তিন যুবককে। এই জুয়ার সঙ্গে পাকিস্তানের যোগ রয়েছে বলে দাবি করেছে পুলিশ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৩ জুন ২০২৪ ২৩:১৯
Share:

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

আবার ক্রিকেটের সঙ্গে জুড়ে গেল জুয়া। চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচ চলাকালীন জুয়া খেলার অভিযোগে গুজরাত থেকে গ্রেফতার করা হয়েছে তিন যুবককে। এই জুয়ার সঙ্গে পাকিস্তানের যোগ রয়েছে বলে দাবি করেছে পুলিশ।

Advertisement

রবিবার গুজরাত পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, ভুয়ো ওয়েবসাইট থেকে বেআইনি ভাবে বিশ্বকাপের ম্যাচ সম্প্রচার করা হচ্ছিল। তার ফলে বিশ্বকাপের সম্প্রচারকারী চ্যানেল ক্ষতির মুখে পড়ছিল। বেশ কয়েক দিন ধরে বেআইনি ভাবে সম্প্রচার চলছে বলে তাঁরা অভিযোগ পান। তদন্ত করতে গিয়ে তিন জনকে গ্রেফতার করে আমদাবাদ অপরাধ দমন শাখা।

একটি বিবৃতিতে পুলিশ জানিয়েছে, তদন্তে জানা যায়, দিব্যাংশু পটেল নামের এক যুবকের বাড়ি থেকে এই বেআইনি সম্প্রচার চলছে। মেহসানা জেলার উঞ্ঝার বাসিন্দা দিব্যাংশুর বাড়িতে হানা দেয় পুলিশ। সেখান থেকে তিনটি কম্পিউটার, চারটি মনিটর, একটি ল্যাপটপ, একটি আই প্যাড, ছ’টি রাউটার, আন্তর্জাতিক ডেবিট কার্ড ও বেশ কয়েকটি মোবাইল বাজেয়াপ্ত করা হয়েছে। মুকেশ পটেল নামের এক যুবকের সঙ্গে মিলে এই বেআইনি কাজ চালাচ্ছিলেন দিব্যাংশু। দু’জনকেই গ্রেফতার করা হয়েছে। শুভম পটেল নামের আরও এক যুবকের নাম পাওয়া গিয়েছে। তিনি এখন কানাডায় থাকেন। কানাডা পুলিশের সঙ্গেও যোগাযোগ করা হচ্ছে।

Advertisement

পুলিশ জানিয়েছে, তদন্ত করতে গিয়ে পাকিস্তানের যোগ পাওয়া গিয়েছে। এই তিন জনের সঙ্গে যোগাযোগ ছিল পাকিস্তানের নাগরিক আজহার আমিনের। আজহারই বিভিন্ন ওয়েবসাইট ব্যবহার করে বিশ্বকাপের ম্যাচে বেআইনি সম্প্রচার করতেন। সেই সব ভুয়ো ওয়েবসাইটের সঙ্গে অনেকগুলি ব্যাঙ্ক অ্যাকাউন্ট যুক্ত ছিল। তদন্ত করতে গিয়ে জানা যায়, সেগুলিও ভুয়ো। এই কাজে যুক্ত থাকায় আকাশ গোস্বামী নামের এক ব্যাঙ্ক কর্মচারীকেও গ্রেফতার করা হয়েছে। তাঁদের সঙ্গে আর কেউ যুক্ত রয়েছেন কি না তা জেরা করে জানার চেষ্টা করছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement