T20 World Cup Celebration

‘মাটি খেতে কেমন লাগে?’ মোদীর প্রশ্ন রোহিতকে, কোহলিদের কী জিজ্ঞাসা করলেন প্রধানমন্ত্রী?

বিশ্বকাপ জিতে বৃহস্পতিবার ভোরবেলায় দেশে ফিরে প্রধানমন্ত্রীর বাসভবনে নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করতে যান ভারতীয় ক্রিকেটারেরা। সেখানেই প্রধানমন্ত্রী কিছু প্রশ্ন করেন ভারতীয় ক্রিকেটারদের।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৪ জুলাই ২০২৪ ১৬:০৬
Share:

মোদীর সঙ্গে ক্রিকেটারদের সাক্ষাৎ। ছবি: পিটিআই।

টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতে বৃহস্পতিবার ভোরবেলায় দেশে ফিরেছে ভারতীয় দল। দিল্লি বিমানবন্দরে পা রেখে কিছু ক্ষণ বিশ্রাম নিয়ে প্রধানমন্ত্রীর বাসভবনে নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করতে যান ভারতীয় ক্রিকেটারেরা। সেখানেই প্রধানমন্ত্রী কিছু প্রশ্ন করেন ভারতীয় ক্রিকেটারদের। আলাপচারিতা এবং প্রাতরাশ চলেছে এক ঘণ্টারও বেশি সময়।

Advertisement

ফাইনালে জেতার পর বার্বাডোজ়ের পিচের মাটি খেতে দেখা গিয়েছিল রোহিতকে। এক সংবাদমাধ্যমের দাবি, অধিনায়ককে মোদী প্রশ্ন করেন, মাটি খেতে কেমন লাগে? গোটা প্রতিযোগিতায় সে ভাবে রান না পেলেও ফাইনালে ভাল খেলেছিলেন কোহলি। ভারতীয় ক্রিকেটারকে মোদী প্রশ্ন করেন, বড় ম্যাচের আগে কী ধরনের ভাবনাচিন্তা নিয়ে মাঠে নামেন। অক্ষর পটেলকে প্রশ্ন করা হয়, ফাইনালে কঠিন সময়ে যখন তাঁকে উপরের দিকে ব্যাট করতে নামানো হয়েছিল, তখন কী ভাবছিলেন তিনি?

ফাইনালে দক্ষিণ আফ্রিকার জিততে ৩০ বলে ৩০ রান দরকার ছিল। সেই সময় মাথা ঠান্ডা রেখে বল করেছিলেন যশপ্রীত বুমরা। সেই সম্পর্কে মোদী বুমরাকে প্রশ্ন করেন, সেই পরিস্থিতিতে বুমরার মাথায় কী ঘুরছিল। হার্দিক পাণ্ড্যকে তাঁর সার্বিক পারফরম্যান্স নিয়ে জিজ্ঞাসা করা হয়। পাশাপাশি কী ভাবে শেষ ওভারে মাথা ঠান্ডা রেখে বল করেছিলেন তা-ও জানতে চান মোদী।

Advertisement

নাটকীয় মুহূর্ত আসে সূর্যকুমার যাদবের বেলায়। প্রধানমন্ত্রী এবং বাকি সকলের সামনেই ক্যাচ ধরার সেই সাত সেকেন্ডের মুহূর্তের বর্ণনা দিতে হয়। প্রধানমন্ত্রীর সঙ্গে ক্রিকেটারদের সাক্ষাতের একটি ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে। কিন্তু কোনওটিতেই ক্রিকেটারদের সঙ্গে কথাবার্তার শব্দ শোনা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement