T20 World Cup 2024

ভারত-বাংলাদেশ ম্যাচে বৃষ্টির সম্ভাবনা, পয়েন্ট ভাগ হলে কতটা ক্ষতি হবে রোহিতদের?

শনিবার ভারতের লড়াই বাংলাদেশের বিরুদ্ধে। কিন্তু সেই ম্যাচের সময় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। যা ভারতের সেমিফাইনালে যাওয়ার রাস্তা কঠিন করে দিতে পারে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২২ জুন ২০২৪ ১৩:১৮
Share:

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

এখনও পর্যন্ত অপরাজিত ভারত। গ্রুপ পর্বে তিনটি ম্যাচ জেতার পর সুপার ৮-এও আফগানিস্তানকে হারিয়ে দেয় তারা। এ বার লড়াই বাংলাদেশের বিরুদ্ধে। কিন্তু সেই ম্যাচের সময় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। যা ভারতের সেমিফাইনালে যাওয়ার রাস্তা কঠিন করে দিতে পারে।

Advertisement

ফ্লরিডায় ভারত বনাম কানাডা ম্যাচ বাতিল হয়ে গিয়েছিল বৃষ্টির কারণে। আফগানিস্তানের বিরুদ্ধে সুপার ৮-এর ম্যাচে বৃষ্টি হয়নি। শনিবার অ্যান্টিগায় সেখানকার সময় অনুযায়ী সকাল ১০টার সময় ৪৬ শতাংশ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ভারত-বাংলাদেশ ম্যাচ সে দেশের সময় অনুযায়ী শুরু সকাল ১০.৩০ থেকে। সেখানে ১১টার সময় ৫১ শতাংশ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ১২টার সময় ৪৭ শতাংশ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে অ্যাকু ওয়েদার। সারা দিন আকাশ মেঘলা থাকবে বলেও জানানো হয়েছে।

ভারতের গ্রুপের সব দলই একটি করে ম্যাচ খেলেছে। অস্ট্রেলিয়া এবং ভারত নিজেদের ম্যাচ জিতেছে। আফগানিস্তান এবং বাংলাদেশ এখনও জয় পায়নি। শনিবার যদি ভারত-বাংলাদেশ ম্যাচ বৃষ্টির জন্য ভেস্তে যায়, তা হলে দুই দল এক পয়েন্ট করে পাবে। সে ক্ষেত্রে ভারতের দু’ম্যাচে ৩ পয়েন্ট হবে। হাতে থাকে অস্ট্রেলিয়া ম্যাচ। অন্য দিকে, বাংলাদেশ এক পয়েন্ট নিয়ে খেলতে নামবে আফগানিস্তানের বিরুদ্ধে।

Advertisement

এই অবস্থায় রবিবার সকালে যদি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আফগানিস্তান হেরে যায় তা হলে আর কোনও ভাবে রশিদ খানদের সেমিফাইনালে যাওয়া হবে না। শনিবার ভারত জিতলেও চাপ আফগানিস্তানের। রবিবার তখন নিজেদের ম্যাচ জিততেই হবে তাদের। না হলে সুপার ৮ থেকেই বিদায় নিতে হবে রশিদদের।

শনিবার ভারতের ম্যাচ ভেস্তে গেলেও রোহিতদের কাছে থাকছে অস্ট্রেলিয়া ম্যাচ। সেই ম্যাচ জিতলে ভারত সেমিফাইনালে পৌঁছে যাবে। যদি হেরে যায় তা হলে আফগানিস্তান এবং বাংলাদেশের হারের জন্য অপেক্ষা করতে হবে ভারতকে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement