T20 World Cup 2024

দেশে ফিরে বিশ্বকাপ ট্রফি নিয়ে বিমানেই উৎসব, বাইরে আসার জন্য তর সইল না রোহিতদের

বিমান দিল্লির মাটি ছোঁয়ার পরই বাইরে বেরিয়ে আসার জন্য তৈরি হয়ে যান ক্রিকেটারেরা। তখনও বিমানের দরজা খোলেনি। সেই সময়ের ভিডিয়ো ক্রিকেটপ্রেমীদের সঙ্গে ভাগ করে নিয়েছে বিসিসিআই।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৪ জুলাই ২০২৪ ০৭:১৫
Share:

(বাঁদিকে) সূর্যকুমার যাদব এবং রোহিত শর্মা। —ফাইল চিত্র।

ভারতীয় ক্রিকেট দলের বিশেষ বিমান দিল্লির মাটি ছুঁয়েছে সকাল ৬টা ৭ মিনিটে। তার কয়েক মিনিট পর খোলা হয় বিমানের দরজা। তখন রোহিত শর্মা, বিরাট কোহলিদের যেন আর তর সইছিল না। বিমান থেকে নামার জন্য এক রকম ছটফট করছিলেন বিশ্বজয়ীরা।

Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ার ১০৫ ঘণ্টা পর দেশে ফিরতে পারলেন রোহিত, বিরাটেরা। অতি ভয়ঙ্কর ঘূর্ণঝড় ‘বেরিল’এর জন্য প্রায় চার দিন বার্বাডোজেই আটকে থাকতে হয়েছে তাঁদের। স্বভাবতই বিমান দিল্লির মাটি ছোঁয়ার পর বাইরে আসার জন্য উদগ্রীব হয়ে পড়েন ক্রিকেটারেরা। বিমানের দরজা খোলার আগেই রোহিতেরা আসন ছেড়ে উঠে পড়েন। বিমানের ভিতরের সেই সময়ের ভিডিয়ো সমাজমাধ্যমে ক্রিকেটপ্রেমীদের সঙ্গে ভাগ করে নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। বিমানের মধ্যে বিশ্বকাপ ট্রফি নিয়ে ক্রিকেটারদের উচ্ছ্বাস ধরা রয়েছে সেই ভিডিয়োয়। অবশেষে দেশে ফেরার স্বস্তিও ধরা পড়েছে ক্রিকেটারদের মুখে।

বিমানবন্দর থেকে দিল্লির একটি হোটেলে যাবেন ক্রিকেটারেরা। সকাল ১১টায় প্রধানমন্ত্রীর বাসভবনে যাবেন বিশ্বজয়ীরা। সেখান থেকে আবার দিল্লি বিমানবন্দরে ফিরবে দল। বিকাল ৪টের সময় মুম্বই পৌঁছাবেন রোহিতেরা। বিকাল ৫টায় শুরু হবে বিজয় যাত্রা। নরিম্যান পয়েন্ট থেকে হুড খোলা বাসে ২ কিলোমিটার রাস্তা অতিক্রম করে রোহিতেরা পৌঁছবেন ওয়াংখেড়ে স্টেডিয়ামে। সেখানে সন্ধ্যা ৭টা থেকে শুরু হবে সংবর্ধনা অনুষ্ঠান। এর পর নিজেদের বাড়ি চলে যাবেন বিশ্বজয়ীরা।

Advertisement

প্রাকৃতিক দুর্যোগের কারণে রবিবার থেকে বন্ধ করে দেওয়া হয় ওয়েস্ট ইন্ডিজ়ের বিমানবন্দরগুলি। ফলে নির্ধারিত সূচি অনুযায়ী দেশে ফিরতে পারেনি ভারতীয় দল। বিশ্বজয়ীদের দেশে ফেরাতে এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে বিশেষ বিমানের ব্যবস্থা করেন বিসিসিআই কর্তারা। ভারতীয় সময় বুধবার দুপুর ২টোর সময় বার্বাডোজ় থেকে উড়েছিল ভারতীয় দলের বিশেষ বিমান। ১৬ ঘণ্টার যাত্রা শেষে দেশে ফিরলেন রোহিত, বিরাটেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement