T20 World Cup 2024

ছক্কা মারব বলে পরের বলেই ছক্কা রোহিতের, ভারত অধিনায়কের কথা ধরা পড়ল স্টাম্প মাইক্রোফোনে

মাঠে সতীর্থদের নানা নির্দেশ দেন অধিনায়ক রোহিত। তাঁর অনেক কথা ধরা পড়ে স্টাম্প মাইক্রোফোনে। তার মধ্যে কিছু ভাইরাল হয়। তেমনই হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ সেমিফাইনালেও।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৮ জুন ২০২৪ ১৭:০৪
Share:

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

ইংল্যান্ডের বিরুদ্ধে সেমিফাইনালে বিরাট কোহলি এবং ঋষভ পন্থের উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে গিয়েছিল ভারত। সেখান থেকে দলকে লড়াইয়ে ফেরায় রোহিত শর্মা-সূর্যকুমার যাদবের জুটি। তাঁদের আগ্রাসী ব্যাটিং বৃহস্পতিবারের ম্যাচে লড়াইয়ে ফেরায় ভারতীয় দলকে। ব্যাট করার সময় সূর্যকুমারকে বলা রোহিতের একটি কথা ভাইরাল হয়েছে। যা ধরা পড়েছিল স্টাম্প মাইক্রোফোনে।

Advertisement

রোহিতের অনেক কথাই ধরা পড়ে স্টাম্প মাইক্রোফোনে। কখনও সতীর্থদের ধমক দেন, আবার কখনও উৎসাহ। সতীর্থ বা আম্পায়ারদের বলা তাঁর অনেক কথা ভাইরাল হয়েছে আগে। টি-টোয়েন্টি বিশ্বকাপেও তার অন্যথা হল না। ভারত-ইংল্যান্ড সেমিফাইনালে তাঁর বলা একটি কথা ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে।

ভারতীয় ইনিংসের ১১তম ওভারের ঘটনা। ইংল্যান্ডের জোরে বোলার লিয়াম লিভিংস্টোন আগ্রাসী মেজাজে বল করছিলেন। শর্ট লেংথের বল করে ভারতীয় ব্যাটারদের সমস্যায় ফেলার চেষ্টা করছিলেন। লিভিংস্টোনের শর্ট লেংথের বল নিয়ে রোহিতকে সতর্ক করেছিলেন সূর্যকুমার। উত্তরে রোহিত তাঁকে যা বলেন, তার অর্থ হল, ‘‘ও বল উপরে তুললে আমি পিটিয়ে মাঠের বাইরে পাঠিয়ে দেব।’’ এ কথা বলার পরের বলটিতেই লিভিংস্টোনকে বিশাল ছক্কা মারেন রোহিত। লং অফের কাছে গ্যালারিতে গিয়ে পড়ে বল। মুখে বলার সঙ্গে সঙ্গে কাজে করে দেখানোয় ভাইরাল হয়েছে রোহিতের এই মন্তব্য।

Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ভারতীয় দলকে লড়াই করার মতো জায়গায় পৌঁছে দেয় রোহিত-সূর্যকুমারের জুটি। তৃতীয় উইকেটের জুটিতে তাঁরা তুলেছিলেন ৭৩ রান। রোহিত করেন ৩৯ বলে ৫৭ রান। সূর্যকুমারের ব্যাট থেকে আসে ৩৬ বলে ৪৭ রানের ইনিংস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement