T20 World Cup 2024

হারের পর নতুন বিতর্কে বাবরের দল, বল বিকৃতির অভিযোগ পাক পেসারের বিরুদ্ধে

আমেরিকার বিরুদ্ধে সুপার ওভারে হেরে যায় পাকিস্তান। বাবর আজ়মের দল পাঁচ রানে হেরে যায়। সেই ম্যাচেই রউফ বল বিকৃতি করেছেন বলে অভিযোগ এক প্রাক্তন ক্রিকেটারের।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৭ জুন ২০২৪ ১৩:২৫
Share:

হ্যারিস রউফ। —ফাইল চিত্র।

পাকিস্তানের পেসার হ্যারিস রউফের বিরুদ্ধে বল বিকৃতির অভিযোগ। আমেরিকার বিরুদ্ধে সুপার ওভারে হেরে যায় পাকিস্তান। বাবর আজ়মের দল পাঁচ রানে হেরে যায়। সেই ম্যাচেই রউফ বল বিকৃতি করেছেন বলে অভিযোগ এক প্রাক্তন ক্রিকেটারের।

Advertisement

দক্ষিণ আফ্রিকার প্রাক্তন পেসার আমেরিকার হয়ে খেলেছেন। সেই রাস্টি থেরন অভিযোগ করেছেন রউফের বিরুদ্ধে। তিনি টুইট করে লেখেন, “আমরা কি বল বিকৃতি করতে দেখেও দেখব না? দু’ওভার আগে যে বল বদল করা হয়েছে, তা রিভার্স করছে! হ্যারিস রউফকে দেখা গিয়েছে নখ দিয়ে বলের উপর দাগ করতে।”

টি-টোয়েন্টি বিশ্বকাপে ইতিমধ্যেই পিচ নিয়ে বিতর্ক চলছে। ড্রপ ইন পিচ পছন্দ হয়নি ভারতের। সেখানে বল কখনও বুকের উচ্চতায় উঠে আসছে, আবার কখনও নেমে যাচ্ছে। তাতে ব্যাটারদের খেলতে অসুবিধা হচ্ছে। বোলারেরা যদিও সাহায্য পাচ্ছেন পিচ থেকে। তাই যশপ্রীত বুমরা পিচ নিয়ে কোনও অভিযোগ করেননি। কিন্তু রোহিত জানিয়ে দিয়েছেন, তিনি পিচ বুঝতে পারছেন না।

Advertisement

বৃহস্পতিবার পাকিস্তান হেরে যায় আমেরিকার বিরুদ্ধে। প্রথমে ব্যাট করে ১৫৯ রান করেছিল পাকিস্তান। একই রান করে আমেরিকা। সুপার ওভারে হেরে যায় পাকিস্তান। সেখানে প্রথমে ব্যাট করে আমেরিকা ১৮ রান করে। কিন্তু পাকিস্তান ১৩ রানের বেশি করতে পারেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement