T20 World Cup 2024

ক্রিকেটার স্ত্রী হিলি বাছলেন সেরা একাদশ, জায়গা হল না স্টার্কের

একটি অনুষ্ঠানে অ্যালিসা হিলিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা একাদশ বেছে নিতে বলা হয়েছিল। অস্ট্রেলিয়ার মহিলা দলের অধিনায়ক প্রথম একাদশে জায়গা দেননি নিজের স্বামীকেই।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২৪ ১৯:২৫
Share:

মিচেল স্টার্ক। —ফাইল চিত্র।

টি-টোয়েন্টি বিশ্বকাপের পারফরম্যান্সের নিরিখে পছন্দের ১১ জনের দল বেছে নিয়েছেন অস্ট্রেলিয়ার মহিলা দলের অধিনায়ক অ্যালিসা হিলি। সেই দলে রাখেননি নিজের স্বামী মিচেল স্টার্ককে। স্ত্রীয়ের বেছে নেওয়া একাদশে জায়গা না পেয়ে মুখ খুলেছেন কলকাতা নাইট রাইডার্সের জোরে বোলার।

Advertisement

রেডিয়োর একটি অনুষ্ঠানে অস্ট্রেলিয়া দলের প্রাক্তন ফিল্ডিং কোচ ব্র্যাড হ্যাডিনের সঙ্গে কথা বলেছেন হিলি। অস্ট্রেলিয়ার মহিলা দলের অধিনায়ককে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা একাদশ বেছে নিতে বলা হয়। সেই দলে রাখেননি নিজের স্বামীকেই। অস্ট্রেলিয়ার অন্যতম সেরা বোলারকে তিনি রেখেছেন দ্বাদশ ব্যক্তি হিসাবে। কারণ হিসাবে হিলি হাসতে হাসতে বলেছেন, ‘‘স্টার্ককে দ্বাদশ ব্যক্তি বেছে নিয়েছি কারণ, ও জল নিয়ে ভাল দৌড়তে পারে বিরতির সময়। আমার মতে চার ওভার বল করার চেয়ে জল বয়ে নিয়ে যেতে ও বেশি খুশি হবে। ও এই কাজটা সত্যিই ভাল করে।’’ হিলির উত্তর শুনে অনুষ্ঠানে উপস্থিত সকলে হেসে ফেলেন। পাল্টা জবাব দিয়েছেন স্টার্কও। তিনি বলেছেন, ‘‘আর কী ধন্যবাদ দেব। আমি বরং গল্ফ খেলতে চলে যাব।’’

হিলি তাঁর পছন্দের একাদশে রেখেছেন ট্র্যাভিস হেড, বাবর আজ়ম, ডেভিড মিলার, হার্দিক পাণ্ড্য, রশিদ খান, রহমানুল্লাহ গুরবাজ়, ব্রেন্ডন ম্যাকমুলেন, মার্কাস স্টোইনিস, অ্যাডাম জাম্পা, অনরিখ নোখিয়ে এবং ফজ়লহক ফারুকিকে। তাঁর দল শুনে হ্যাডিন বলেন, ‘‘তোমার সঙ্গে আমার তালিকায় আট জন মিলে গিয়েছে। আমার প্রথম একাদশে থাকছে অ্যারন জোন্স, ঋষভ পন্থ এবং যশপ্রীত বুমরা। আমার দ্বাদশ ব্যক্তি মিচেল মার্শ।’’ এই অনুষ্ঠানের ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমেও। এই অনুষ্ঠানটি হয়েছিল নিউ জ়িল্যান্ড-পাপুয়া নিউ গিনি এবং আফগানিস্তান-ওয়েস্ট ইন্ডিজ় ম্যাচের আগে।

Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বাঁহাতি জোরে বোলার এখনও তেমন কিছু করতে পারেননি। তাই তাঁকে প্রথম একাদশে রাখতে চাননি হিলি, হ্যাডিনেরা। যদিও তাঁদের আশা, সুপার এইটে সেরা ফর্মে দেখা যাবে কেকেআরের ক্রিকেটারকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement