India vs Pakistan

পরের ভারত-পাক ম্যাচ কোথায়? রোহিতদের কাছে বাবরদের হারের ১৩ ঘণ্টার মধ্যে প্রকাশ্যে জায়গার নাম

চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে ভারত পাকিস্তানে যাবে কি না, তা নিয়ে ধোঁয়াশা রয়েছে। তার মাঝেই ভারত-পাক ম্যাচ কোথায় হবে, তা জানা গিয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১০ জুন ২০২৪ ১৪:৩৬
Share:

(বাঁ দিকে) বাবর আজ়ম ও রোহিত শর্মা। —ফাইল চিত্র।

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে রবিবার পাকিস্তানকে হারিয়েছে ভারত। পাকিস্তান কোয়ার্টার ফাইনালে উঠতে না পারলে এই বিশ্বকাপে আর দু’দল মুখোমুখি হবে না। সে ক্ষেত্রে আগামী বছর চ্যাম্পিয়ন্স ট্রফির আগে আর ভারত-পাক ম্যাচ নেই। চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে ভারত পাকিস্তানে যাবে কি না, তা নিয়ে ধোঁয়াশা রয়েছে। টি-টোয়েন্টি বিশ্বকাপে রোহিতদের কাছে বাবরদের হারের ১৩ ঘণ্টার মধ্যে জানা গেল পরের ভারত-পাক ম্যাচের স্থান।

Advertisement

একটি ক্রিকেট ওয়েবসাইটের রিপোর্ট অনুযায়ী, চ্যাম্পিয়ন্স ট্রফিতে কে কোন মাঠে খেলবে তার একটা খসড়া তালিকা আইসিসিকে দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। সেখানে জানানো হয়েছে, লিগ পর্যায়ে একেবারে শেষ ম্যাচে খেলবে ভারত-পাকিস্তান। লাহোরে হবে সেই খেলা।

১৫ দলের এই প্রতিযোগিতা লাহোর, করাচি ও রাওয়ালপিন্ডিতে হবে বলে সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। তার মধ্যে সাতটি ম্যাচ লাহোরে, পাঁচটি ম্যাচ রাওয়ালপিন্ডিতে ও তিনটি হবে করাচিতে। ভারতের সব ম্যাচ লাহোরে করার পরিকল্পনা করেছে পাক ক্রিকেট বোর্ড। রোহিত শর্মা, বিরাট কোহলিদের সুরক্ষার কথা মাথায় রেখে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Advertisement

২০ দিন ধরে চলবে চ্যাম্পিয়ন্স লিগ। ১৯ ফেব্রুয়ারি শুরু হবে প্রতিযোগিতা। চলবে ৯ মার্চ পর্যন্ত। করাচিতে হবে উদ্বোধনী ম্যাচ। দু’টি সেমিফাইনাল হবে করাচি ও রাওয়ালপিন্ডিতে। ফাইনাল হবে লাহোরে। এখনও এই সূচি চূড়ান্ত হয়নি। আইসিসি খসড়া প্রস্তাব মেনে নিলে তবেই সূচি ঘোষণা হবে।

তবে ভারতের খেলা নিয়ে এখনও ধোঁয়াশা রয়েছে। গত বছর পাকিস্তানে এশিয়া কাপ খেলতে যাননি রোহিতেরা। ভারতীয় ক্রিকেট বোর্ডের আবেদনের পরে পাকিস্তানের পাশাপাশি শ্রীলঙ্কাতেও হয় প্রতিযোগিতা। ভারতের সব ম্যাচ শ্রীলঙ্কায় হয়েছিল। ফাইনালও হয় সেখানে। তবে এ বার যাতে পাকিস্তানে খেলতে যাওয়া নিয়ে ভারত কোনও সমস্যা করতে না পারে, সেই পথে এগোচ্ছে পাক ক্রিকেট বোর্ড। কোনও রকম হাইব্রিড মডেল মানতে চাইছে না তারা। এখন দেখার ভারতকে শেষ পর্যন্ত পাকিস্তানে খেলতে যেতে হয়, না কি এশিয়া কাপের মতো আবার সূচি বদলে যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement