T20 World Cup 2024

দেশকে জিতিয়ে স্ত্রীর প্রশ্নের মুখে বুমরা, দু’টি প্রশ্নের উত্তর দিয়ে সময় চাইলেন ৩০ মিনিট!

আইপিএলের পর টি-টোয়েন্টি বিশ্বকাপে চেনা ফর্মে রয়েছেন বুমরা। দু’টি ম্যাচে তাঁর সংগ্রহ ৫ উইকেট। নিউ ইয়র্কের পিচ নিয়ে একাধিক ক্রিকেটার সন্তুষ্ট না হলেও, সাফল্য পাচ্ছেন বুমরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১০ জুন ২০২৪ ১৭:১৯
Share:

মহম্মদ রিজ়ওয়ানকে আউট করে উচ্ছ্বাস যশপ্রীত বুমরার। ছবি: আইসিসি।

পাকিস্তানের বিরুদ্ধে ভারতকে গুরুত্বপূর্ণ জয় এনে দেওয়ার পরই স্ত্রী সঞ্জনা গণেশনের প্রশ্নের মুখে পড়তে হল যশপ্রীত বুমরাকে। পাকিস্তানের বিরুদ্ধে ১৪ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচের সেরা হয়েছেন বুমরা। কী ভাবে সফল হলেন? স্ত্রীর প্রশ্নের জবাবে রহস্য ফাঁস করতে কার্যত বাধ্য হলেন বুমরা। দু’টি প্রশ্নের উত্তর দিয়েই ৩০ মিনিট সময় চেয়ে নেন জোরে বোলার।

Advertisement

স্ত্রীর প্রশ্নের উত্তরে বুমরা বলেছেন, ‘‘আমি সবচেয়ে খুশি হই কোনও সমস্যা বা ধাঁধার সমাধান করতে পারলে। আমার কাছে কী কী বিকল্প আছে সেটা নিয়ে ভাবি, প্রতিপক্ষকে শেষ পর্যন্ত টেনে নিয়ে যাওয়ার কথা ভাবি। দলকে যে কোনও ভাবে সাহায্য করাই লক্ষ্য থাকে। সমস্যার সমাধান করে সাহায্য করতে চাই দলকে। ঠিক এই কাজটা করতে পেরেছি পাকিস্তানের বিরুদ্ধে। তাই খুব ভাল লাগছে। প্রতিপক্ষকে নিয়ে কখনও খুব বেশি ভাবি না।’’

আয়ারল্যান্ড এবং পাকিস্তানের বিরুদ্ধে নিউ ইয়র্কে খেলেছে ভারত। বুধবার আমেরিকার বিরুদ্ধেও নাসাউ কাউন্টিতে খেলবেন রোহিত শর্মারা। নিউ ইয়র্কে খেলার অভিজ্ঞতা স্বামীর কাছে জানতে চেয়েছিলেন গণেশন। বুমরা বলেছেন, ‘‘আমার তো বেশ লাগছে। বেশ বড় মাঠ। এটা ইতিবাচক। পিচ থেকে সাহায্য পাচ্ছি। তাই বোলার হিসাবে আমার কোনও অভিযোগ নেই। ব্যাট এবং বলের উপভোগ্য লড়াই হচ্ছে। এটা ভাল দিক। সমর্থকেরাও পছন্দ করেন এমন লড়াই। আমি তো খুব খুশি। পরের ম্যাচগুলোতে ফর্ম ধরে রাখতে চাই।’’ কথার শেষে ভারতের জয়ের জন্য বুমরাকে অভিনন্দন জানান সঞ্জনা। উত্তরে বুমরা বলেন, ‘‘ধন্যবাদ। ৩০ মিনিট পর তোমাকে দেখছি।’’ সঞ্জনার নেওয়া বুমরার এই সাক্ষাৎকার ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে।

Advertisement

সঞ্জনা ক্রিকেট উপস্থাপিকা হিসাবে পরিচিত। টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনি কাজ করছেন ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) হয়ে। কাজের সূত্রেই তাঁর আলাপ বুমরার সঙ্গে। পরিচয় থেকে প্রেম এবং পরিণয়। বুমরা এবং সঞ্জনা এখন ক্রিকেট মাঠের অন্যতম পরিচিত দম্পতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement