T20 World Cup 2024

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-ইংল্যান্ড সেমিফাইনাল বৃহস্পতিবার, ম্যাচের দিন বৃষ্টির সম্ভাবনা কতটা?

সেমিফাইনালে ভারত বনাম ইংল্যান্ড। যে ইংরেজ দলে আইপিএলে খেলা একাধিক ক্রিকেটার রয়েছেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জয়ের পর আত্মবিশ্বাসী ভারতীয় দলও। কিন্তু সেই সেমিফাইনাল হবে তো? বৃষ্টির সম্ভাবনা রয়েছে বৃহস্পতিবারের ম্যাচে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৫ জুন ২০২৪ ০৮:১৭
Share:

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

অস্ট্রেলিয়াকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ভারত। সেমিফাইনালে খেলতে হবে গত বারের চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিরুদ্ধে। যে দলে আইপিএলে খেলা একাধিক ক্রিকেটার রয়েছেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জয়ের পর আত্মবিশ্বাসী ভারতীয় দলও। কিন্তু সেই সেমিফাইনাল হবে তো? বৃষ্টির সম্ভাবনা রয়েছে বৃহস্পতিবারের ম্যাচে।

Advertisement

ভারত বনাম ইংল্যান্ড ম্যাচটি ভারতীয় সময় ২৭ জুন রাত ৮টা থেকে শুরু। গায়ানায় হবে ম্যাচটি। বৃহস্পতিবার সেখানে ৮৮ শতাংশ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। যে মাঠে খেলা, সেখানকার নিকাশি ব্যবস্থাও খুব ভাল নয়। ম্যাচের আগে যদি ভারী বৃষ্টি হয়, তা হলে আউটফিল্ড ভিজে থাকতে পারে। সে ক্ষেত্রে খেলা শুরু হতে দেরি হবে। ম্যাচের সময় বৃষ্টি হলে তো খেলাই সম্ভব নয়। ম্যাচ ভেস্তে যাওয়ার সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম সেমিফাইনালটি ওই দিনেই। তবে তা হবে সকালে। সেই ম্যাচের জন্য রিজার্ভ ডে রয়েছে। অর্থাৎ কোনও কারণে ম্যাচটি ভারতীয় সময় অনুযায়ী বৃহস্পতিবার সকালে না হলে শুক্রবার সকালে হবে। কিন্তু ভারত খেলবে দ্বিতীয় সেমিফাইনাল। সেই ম্যাচের কোনও রিজার্ভ ডে নেই। তবে প্রয়োজনে ২৫০ মিনিট পর্যন্ত অতিরিক্ত সময় ম্যাচ করানোর চেষ্টা করা যেতে পারে।

Advertisement

২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে মুখোমুখি হয়েছিল ভারত এবং ইংল্যান্ড। সেই ম্যাচটি যদিও রোহিত শর্মা মনে রাখতে চাইবেন না। ইংল্যান্ডের বিরুদ্ধে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে যেতে হয়েছিল। এ বারের বিশ্বকাপে সেই ম্যাচের বদলা নেওয়ার সুযোগ থাকছে রোহিতদের সামনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement