T20 World Cup 2024

১২৫ কিলোর আজম খানকে ‘গন্ডার’ বললেন বাবর, বিশ্বকাপের আগে বিতর্কে পাকিস্তানের অধিনায়ক

টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে নামার আগে পাকিস্তানের অধিনায়ক বাবর আজম জড়ালেন বিতর্কে। সতীর্থ আজম খানের চেহারা নিয়ে কটূ মন্তব্য করেছেন তিনি। বিতর্ক বেড়েছে তাতে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৩ জুন ২০২৪ ১৯:২৮
Share:

বাবর আজম। — ফাইল চিত্র।

টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে নামার আগে আচমকাই পাকিস্তানের অধিনায়ক বাবর আজম জড়িয়ে গেলেন বিতর্কে। সতীর্থ আজম খানের চেহারা নিয়ে কটূ মন্তব্য করেছেন তিনি। সেই ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে পড়ার পরেই বিতর্ক দানা বেঁধেছে। সকল সমর্থকের কাছেই সমালোচিত হচ্ছেন বাবর।

Advertisement

ডালাসে পাকিস্তান দলের অনুশীলন চলার সময় ঘটনাটি ঘটেছে। সেখানে বাবর এবং আজমকে অনুশীলন করতে দেখা যায়। তখনই ১২৫ কিলো ওজনের আজমকে বাবর ‘গাইন্দা’ বলে সম্বোধন করেন। বাংলায় তার অর্থ গন্ডার। সমর্থকদের দাবি, বাবর সতীর্থের সম্মানহানি করে খুব খারাপ কাজ করেছেন।

উল্লেখ্য, পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার মইন খানের ছেলে আজম সম্প্রতি তাঁর ফিটনেস এবং পারফরম্যান্সের কাছে সমালোচনার মুখে পড়েছেন। শাহিদ আফ্রিদি এবং সলমন বাটের মতো প্রাক্তন ক্রিকেটারেরাও আজমের সমালোচনা করেছেন। কিন্তু বাবরের মতো কেউ এ রকম শব্দ ব্যবহার করেননি বলে সমর্থকদের দাবি।

Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপে আজমেরই উইকেটকিপিং করার কথা। কিন্তু ইংল্যান্ডের বিরুদ্ধে প্রস্তুতি সিরিজ়ে তাঁকে দেখে মোটেই ছন্দে আছেন বলে মনে হয়নি। উইকেটকিপিং, ব্যাটিং দু’টি বিভাগেই সমালোচিত হয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement