T20 World Cup 2024

‘টিভিতে খেলা দেখলেই আমরা হেরে যাই’, চোখের জলে জানালেন অমিতাভ

দক্ষিণ আফ্রিকাকে ৭ রানে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতল ভারত। ১৭ বছর পর আবার টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতল তারা। এই সব কিছু দেখলেনই না অমিতাভ বচ্চন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ৩০ জুন ২০২৪ ১২:০২
Share:

অমিতাভ বচ্চন। —ফাইল চিত্র।

ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয় দেখা হয়নি অমিতাভ বচ্চনের। ইচ্ছা করেই দেখেননি তিনি। অমিতাভ খেলা দেখলেই নাকি ভারত হেরে যায়। সেই কারণেই খেলা দেখেননি তিনি। জয়ের পর চোখের জলে জানালেন অমিতাভ নিজেই।

Advertisement

দক্ষিণ আফ্রিকাকে ৭ রানে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতল ভারত। ১৭ বছর পর আবার টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতল তারা। রোহিত শর্মার নেতৃত্বে সেই জয়ের পর অমিতাভ সমাজমাধ্যমে লেখেন, “চোখে জল। ভারতীয় ক্রিকেটারদের মতো আমিও কাঁদছি। ভারত বিশ্বসেরা। উত্তেজনা, আবেগ, আনন্দ সব মিলেমিশে একাকার হয়ে গিয়েছে। জিতে গিয়েছি। টিভি দেখিনি। টিভি দেখলেই আমরা হেরে যাই। কাঁদছি, শুধুই কাঁদছি। ভারতীয় দলের ক্রিকেটারদের মতোই কাঁদছি আমি।”

এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে একটিও ম্যাচ হারেনি ভারত। কানাডার বিরুদ্ধে ম্যাচ ভেস্তে যায় বৃষ্টিতে। বাকি সব ম্যাচই জিতেছেন রোহিতেরা। ফাইনালে একটা সময় দক্ষিণ আফ্রিকার ৩০ বলে ৩০ রান বাকি ছিল। সেখান থেকে ৭ রানে ম্যাচ জেতে ভারত। যশপ্রীত বুমরা, আরশদীপ সিংহ এবং হার্দিক পাণ্ড্য মিলে শেষ পাঁচ ওভারে ভারতকে ম্যাচ জেতান। সেই সঙ্গে বাউন্ডারিতে সূর্যকুমার যাদবের ক্যাচ। যেটা না হলে হয়তো হেরেই যেত ভারত। কিন্তু এর কোনও কিছুই দেখেননি অমিতাভ। তিনি খেলা দেখলে ভারত হেরে যায়, এমনটা ভেবেই খেলা দেখা থেকে বিরত ছিলেন।

Advertisement

ভারতের বিশ্বকাপ জয়ের সঙ্গে সঙ্গেই দেশের জার্সিতে টি-টোয়েন্টি ক্রিকেটকে বিদায় জানিয়ে দিলেন রোহিত শর্মা এবং বিরাট কোহলি। আগামী দিনে তাঁদের আর ভারতের হয়ে টি-টোয়েন্টি ক্রিকেট খেলতে দেখা যাবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement