সচিন-ওয়ার্ন ফের মাঠে

মার্কিন মুলুকে ক্রিকেটকে জনপ্রিয় করতে সচিন তেন্ডুলকর, শেন ওয়ার্ন-সহ প্রাক্তন তারকা ক্রিকেটাররা টি-টোয়েন্টি লিগ খেলবেন। সে দেশের তিনটি বড় বেসবল স্টেডিয়ামে এই ম্যাচগুলি হবে। লড়াই হবে সচিন ব্লাস্টার্স বনাম ওয়ার্ন ওয়ারিয়র্সের মধ্যে। ৭ নভেম্বর সিটি ফিল্ডে, ১১ নভেম্বর হিউস্টন ও ১৪ নভেম্বর লস অ্যাঞ্জেলিসের ডজার স্টেডিয়ামে এই তিনটি টি-টোয়েন্টি ম্যাচ হওয়ার কথা।

Advertisement

সংবাদ সংস্থা

ওয়াশিংটন শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০১৫ ০৩:০১
Share:

মার্কিন মুলুকে ক্রিকেটকে জনপ্রিয় করতে সচিন তেন্ডুলকর, শেন ওয়ার্ন-সহ প্রাক্তন তারকা ক্রিকেটাররা টি-টোয়েন্টি লিগ খেলবেন। সে দেশের তিনটি বড় বেসবল স্টেডিয়ামে এই ম্যাচগুলি হবে। লড়াই হবে সচিন ব্লাস্টার্স বনাম ওয়ার্ন ওয়ারিয়র্সের মধ্যে। ৭ নভেম্বর সিটি ফিল্ডে, ১১ নভেম্বর হিউস্টন ও ১৪ নভেম্বর লস অ্যাঞ্জেলিসের ডজার স্টেডিয়ামে এই তিনটি টি-টোয়েন্টি ম্যাচ হওয়ার কথা। সচিন বলেছেন, ‘‘আবার ব্যাট হাতে মাঠে নামার কথা ভেবেই দারুণ লাগছে। ২২ জন বিশ্বমানের প্রাক্তন ক্রিকেটার তিনটি ম্যাচে খেলবেন এ রকমই পরিকল্পনা রয়েছে। তার জন্য প্রস্তুতিও শুরু করে দিয়েছি। ধীরে ধীরে ট্রেনিংয়ের সময়টা বাড়াব।’’ পাশাপাশি কেন এই উদ্যোগ সে ব্যাপারে মাস্টার-ব্লাস্টার বলেছেন, ‘‘যুক্তরাষ্ট্রে বিভিন্ন ক্রিকেট খেলিয়ে দেশের প্রচুর মানুষ আছেন। তাদের ক্রিকেট দেখতে ভরসা ইন্টারনেট বা টিভি। সরাসরি ক্রিকেট দেখার কোনও উপায় নেই। তা ছাড়া যুক্তরাষ্ট্রের মানুষের মধ্যেও ক্রিকেটের জনপ্রিয়তা আরও বাড়ানোটাই উদ্দেশ্য এই সিরিজের।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement