US Open 2024

‘জীবনের সবচেয়ে জঘন্য ম্যাচটা খেলেছি’, ইউএস ওপেন থেকে বিদায় নিয়ে হতাশ জোকোভিচ

শনিবারের ম্যাচ নিয়ে হতাশ ২৪টি গ্র্যান্ড স্ল্যামের মালিক। এটাই তাঁর জীবনের জঘন্যতম ম্যাচ বলে মনে করেন জোকোভিচ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২৪ ১৬:৪৮
Share:

হতাশ নোভাক জোকোভিচ। ছবি: রয়টার্স।

অ্যালেক্সি পপিরিনের বিরুদ্ধে হেরে ইউএস ওপেন থেকে বিদায় নিয়েছেন নোভাক জোকোভিচ। শনিবারের সেই ম্যাচ নিয়ে হতাশ ২৪টি গ্র্যান্ড স্ল্যামের মালিক। এটাই তাঁর জীবনের জঘন্যতম ম্যাচ বলে মনে করেন জোকোভিচ।

Advertisement

বিশ্ব ক্রমতালিকায় ২৮ নম্বরে থাকা অস্ট্রেলিয়ার পপিরিনের বিরুদ্ধে জোকোভিচ হেরে যান ৪-৬, ৪-৬, ৬-২, ৪-৬ গেমে। তৃতীয় রাউন্ড থেকেই বিদায় নিলেন প্যারিস অলিম্পিক্সের সোনাজয়ী। ১৮ বছরে এটাই ইউএস ওপেনে তাঁর সবচেয়ে দ্রুত বিদায়। এই বছর কোনও গ্র্যান্ড স্ল্যাম জেতা হল না জোকোভিচের। ২০১৭ সালের পর এমনটা প্রথম বার ঘটল। জোকোভিচ বলেন, “এত জঘন্য টেনিস আমি কোনও দিন খেলিনি। সত্যি বলছি, এই প্রতিযোগিতায় যে ভাবে খেলেছি তাতে তৃতীয় রাউন্ডে ওঠাটাই বিরাট ব্যাপার ছিল।”

শুক্রবার ইউএস ওপেন থেকে বিদায় নিয়েছিলেন কার্লোস আলকারাজ়। পরের দন হেরে গেলেন জোকোভিচ। তাঁদের হারের জন্য অলিম্পিক্সকে কারণ বলে মনে করা হচ্ছে। সেখানে খেলার দু’সপ্তাহের মধ্যে ইউএস ওপেন খেলতে নেমেছেন তাঁরা। ক্লান্ত হয়ে গিয়েছেন খেলোয়াড়েরা। জোকোভিচ বলেন, “আমি নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করেছি। কোনও চোট নেই আমার। তবে ক্লান্ত লাগছে। সেটা সকলেই দেখতে পাচ্ছিলেন। প্রথম ম্যাচ থেকেই আমি ছন্দ পাচ্ছিলাম না। পরের মরসুমে আবার নিজের সেরাটা দেওয়ার জন্য নামব।”

Advertisement

২৫তম গ্র্যান্ড স্ল্যাম জয়ের অপেক্ষায় জোকোভিচ। সেই সঙ্গে ১০০তম ট্রফি জয়ের সুযোগও রয়েছে। আগামী মরসুমেই হয়তো জোকোভিচ এই দুই লক্ষ্য পূরণ করে ফেলবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement