Sourav Ganguly confident about pitch

ইডেন ম্যাচে বৃষ্টির সম্ভাবনা

ইডেনের পিচ ঠিক কেমন? সেই নিয়ে সংশয় রয়েছেই। বিশেষ করে ভারত-নিউজিল্যান্ড টেস্টের আগে সেটাই সব থেকে বড় চিন্তার কারণ দুই শিবিরে। কিন্তু মঙ্গলবার সিএবি সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়ে দিলেন পিচের চরিত্র। ৩০ সেপ্টেম্বর থেকে ইডেনে শুরু হচ্ছে এই সিরিজের দ্বিতীয় টেস্ট।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০১৬ ২৩:৪৮
Share:

সৌরভ গঙ্গোপাধ্যায়। -ফাইল চিত্র।

ইডেনের পিচ ঠিক কেমন? সেই নিয়ে সংশয় রয়েছেই। বিশেষ করে ভারত-নিউজিল্যান্ড টেস্টের আগে সেটাই সব থেকে বড় চিন্তার কারণ দুই শিবিরে। কিন্তু মঙ্গলবার সিএবি সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়ে দিলেন পিচের চরিত্র। ৩০ সেপ্টেম্বর থেকে ইডেনে শুরু হচ্ছে এই সিরিজের দ্বিতীয় টেস্ট। ঘরের মাঠে ২৫০তম টেস্ট ম্যাচ খেলতে চলেছে ভারত। সেই ম্যাচকে ঘিরে রয়েছে নানা পরিকল্পনা। তার মধ্যেই পিচ নিয়ে সৌরভ জানিয়ে দিলেন, ‘‘এই পিচের চরিত্রের বিশেষ পরিবর্তন হবে না। প্রচুর আদ্রতা রয়েছে। আর এটা এই মরসুমের প্রথম ম্যাচ। যদি না বিশেষ কিছু ঘটে আমার মনে হয় না পিচে অনেক টার্ন দেখা দেবে।’’

Advertisement

মঙ্গলবার সারাদিনই পিচ ঢাকা ছিল। তাতে যে পিচ কিছুটা স্যাঁতস্যাঁতে থাকবে সেটাই স্বাভাবিক। বুধবার দুপুরে ইডেনে অনুশীলন করবে ভারতীয় দল। যদিও বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ম্যাচের চারদিনই ঝড়-বৃষ্টি হতে পারে বলে আবহাওয়া দফতর জানিয়েছে। আশা করা যায় ইডেনের নিকাশী ব্যবস্থা বৃষ্টি হলেও জল জমতে দেবে না। এই টেস্ট জিতলেই পাকিস্তানের সঙ্গে যৌথভাবে টেস্ট র‌্যাঙ্কিংয়ে শীর্ষে চলে যাবে ভারত। ওয়েস্ট ইন্ডিজে এই বৃষ্টিই কেড়ে নিয়েছিল ভারতের শীর্ষে থাকার স্বপ্ন। এ বারও সামনে সেই বৃষ্টিরই ভ্রুকুটি। তিন ম্যাচের টেস্ট সিরিজ ইতিমধ্যেই ১-০তে এগিয়ে গিয়েছে ভারত।

আরও খবর

Advertisement

দু’বছর পর ভারতীয় টেস্ট দলে গম্ভীরের প্রত্যাবর্তন

আনন্দ উৎসবে ‘বাঙালি স্বাদে’

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement