Paris Olympics 2024

অলিম্পিক্সে প্রকাশ পাড়ুকোন, সিন্ধু-লক্ষ্যদের মেন্টরের ভূমিকায় অল ইংল্যান্ডজয়ী তারকা

নতুন দায়িত্বে প্রকাশ পাড়ুকোন। ভারতের ব্যাডমিন্টন দলের মেন্টর হিসাবে প্যারিসে যাচ্ছেন অল ইংল্যান্ডজয়ী ব্যাডমিন্টন তারকা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১১ জুলাই ২০২৪ ০০:৪৯
Share:

প্রকাশ পাড়ুকোন। —ফাইল চিত্র।

ভারতের ব্যাডমিন্টন দলের সঙ্গে জুড়ে দেওয়া হয়েছে প্রকাশ পাড়ুকোনকে। নতুন দায়িত্ব পেয়েছেন তিনি। ভারতের ব্যাডমিন্টন দলের মেন্টর হিসাবে প্যারিসে যাচ্ছেন অল ইংল্যান্ডজয়ী ব্যাডমিন্টন তারকা।

Advertisement

প্যারিস অলিম্পিক্সে ভারতের ব্যাডমিন্টন দলে খেলোয়াড় ও সাপোর্ট স্টাফ মিলিয়ে রয়েছেন ১৫ জন। তাঁদের মধ্যে লক্ষ্য সেন প্রকাশ পাড়ুকোন ব্যাডমিন্টন অ্যাকাডেমি থেকে উঠে এসেছেন। পিভি সিন্ধুও অলিম্পিক্সের আগে ঘোষণা করেছেন যে পাড়ুকোন তাঁর মেন্টরের দায়িত্বে থাকবেন।

সংবাদ সংস্থা পিটিআইকে ব্যাডমিন্টনের এক কর্তা জানিয়েছেন, সাত জন খেলোয়াড় ও আট জন সাপোর্ট স্টাফ এ বারের অলিম্পিক্সে যাচ্ছে। সাপোর্ট স্টাফদের মধ্যে কোচ ও ফিজিয়ো রয়েছে। প্যারিস অলিম্পিক্সে কোচ হিসাবে যাচ্ছেন পুলেল্লা গোপীচন্দ, গুরুসাইদত্ত, আগুস স্যান্টোসে, বিমল কুমার ও মাথিয়াস বো। তা ছাড়া মেন্টর হিসাবে রয়েছেন প্রকাশ পাড়ুকোন। দু’জন ফিজিয়ো হলেন জেইনিয়া সমর ও কিরণ চাল্লাগুন্দলা।

Advertisement

দলের প্রধান কোচ হিসাবে যাচ্ছেন গোপীচন্দ। পুরুষদের দলে এইচ এস প্রণয়ের কোচ গুরুসাইদত্ত। লক্ষ্যের কোচ বিমল কুমার। ভারতের ডাবলস জুটি সাত্ত্বিকসাইরাজ রানরিকেড্ডি ও চিরাগ শেট্টির কোচ মাথিয়াস বো। তিনি মহিলাদের ডাবসল জুটি অশ্বিনী পুনাপ্পা ও তানিশা ক্রাস্টোরও কোচ। পিভি সিন্ধুর কোচ হিসাবে যাচ্ছেন আগুস।

গত টোকিয়ো অলিম্পিক্সে কোভিড নিয়ম থাকায় যাননি ব্যাডমিন্টন কোচ গোপীচন্দ। এ বার কোনও রকমের ফাঁক রাখতে চাইছে না ভারত। ব্যাডমিন্টন খেলোয়াড়দের থেকে বেশি সাপোর্ট স্টাফ যাচ্ছেন প্যারিসে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement