Paris Olympics 2024

ব্রোঞ্জ জিতে সাজঘরে নাচ শ্রীজেশের, বাড়ি ফিরলেই অপেক্ষা করছে স্ত্রীর বানানো পছন্দের খাবার

ব্রোঞ্জ জিতে পেশাদার জীবনকে বিদায় জানিয়েছেন পিআর শ্রীজেশ। ম্যাচের পর সাজঘরে শ্রীজেশের নাচের ভিডিয়ো ভাইরাল হয়েছে। স্ত্রী অনীশা জানিয়েছেন, স্বামীর জন্য কেরলের পছন্দসই খাবার বানিয়ে রাখবেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২৪ ২২:০৫
Share:

ব্রোঞ্জ পদকে কামড় পিআর শ্রীজেশের।। ছবি: পিটিআই।

সোনা জিতে স্বপ্নভঙ্গ হয়েছিল। তবে ব্রোঞ্জ জিতে মাথা উঁচু করেই পেশাদার জীবনকে বিদায় জানিয়েছেন পিআর শ্রীজেশ। শুক্রবার হকিতে স্পেনকে ২-১ গোলে হারানোয় ভারতের টানা দ্বিতীয় বার অলিম্পিক্স ব্রোঞ্জ নিশ্চিত হয়ে যায়। ম্যাচের পর সাজঘরে ফিরে শ্রীজেশের নাচের ভিডিয়ো ভাইরাল হয়েছে। স্ত্রী অনীশা জানিয়েছেন, স্বামীর জন্য কেরলের পছন্দসই খাবার বানিয়ে রাখবেন তিনি।

Advertisement

জীবনের শেষ ম্যাচ ছিল। স্বাভাবিক ভাবেই পদক জিতে বাড়তি উচ্ছ্বসিত ছিলেন শ্রীজেশ। ম্যাচের পর সাজঘরে ফিরে থামছিলই না তাঁর নাচ। তখনও পায়ে প্যাড পরা। সবচেয়ে বেশি নাচতে দেখা গিয়েছে কেরলের খেলোয়াড়কেই। বাকিরাও একটু পরে যোগ দেন তাঁর সঙ্গে। হকি ইন্ডিয়ার প্রাক্তন কর্তা নরিন্দর বাত্রাও একটি নাচের ভিডিয়ো পোস্ট করেছেন।

সতীর্থদের ভালবাসায় আপ্লুত শ্রীজেশ ম্যাচের পরেই এক লাফে চড়ে বসেছিলেন গোল পোস্টের উপর। ঠিক যেমন টোকিয়ো অলিম্পিক্সেও ব্রোঞ্জ পদক ম্যাচে জার্মানিকে হারানোর পর করেছিলেন। শ্রীজেশকে ছাড়তে চাইছিলেন না হার্দিক সিংহ, মনপ্রীত সিংহ, অমিত রুইদাসেরা। ঘিরে রাখতে চাইছিলেন প্রিয় প্রাক্তন অধিনায়ককে।

Advertisement

শ্রীজেশও হয়তো চাইছিলেন না সতীর্থদের থেকে দূরে থাকতে। এক লাফে নেমে পড়েছিলেন গোল পোস্টের উপর থেকে। চাইলেই কি নামা যায়। নিজের কাঁধ এগিয়ে দিয়েছিলেন অধিনায়ক হরমনপ্রীত। শোনেননি শ্রীজেশের আপত্তি। ৯০ কিলোগ্রামের শরীরটা তুলে নিয়েছিলেন হরমনপ্রীত। অধিনায়কের কাঁধে চড়ে মাঠ প্রদক্ষিণ শুরু হয়েছিল শ্রীজেশের। দর্শক গ্যালারির উচ্ছ্বাসও থামছিল না। শ্রীজেশের নামে জয়ধ্বনি দিয়েই যাচ্ছিলেন সমর্থকেরা। প্রবীণ গোলরক্ষক দেখছিলেন মাঠের চারপাশ। সতীর্থদের। দলের সঙ্গে থাকা বাকিদের। তাঁর জন্য, শুধু তাঁর জন্য এ বার প্যারিসে পদক জিততে মরিয়া ছিলেন হরমনপ্রীতেরা। প্রিয় গোলরক্ষককে খালি হাতে অবসরজীবনে পা রাখতে দিতে চাননি কেউ।

এ দিকে, দীর্ঘ দিন পরে শ্রীজেশ বাড়িতে আরও সময় দেবেন ভেবে উচ্ছ্বসিত তাঁর স্ত্রী অনীশা। গ্রেট ব্রিটেনের বিরুদ্ধে শুটআউটে জেতার পর শ্রীজেশ দেখিয়েছিলেন, তাঁর হকি স্টিকে স্ত্রীর নাম খোদাই করা। সেই অনীশা বলেছেন, “আমি শুধু ওর স্ত্রী নই, অন্ধ সমর্থকও। যে কোনও সমর্থকের মতো ওর খেলা মিস‌্ করব। তবে এ বার ও বাড়িতে অনেকটা সময় দেবে। আমি একই সঙ্গে খুশি এবং ব্যথিত। আপাতত ওর জন্য কেরলীয় আমিষ এবং নিরামিষ খাবার রান্না করে রাখব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement