Paris Olympics 2024

ভুয়ো প্রোফাইল খুলে পিভি সিন্ধুর হয়ে সমাজমাধ্যমে লড়াই, শুটিং রেঞ্জের বাইরে হৃদয় জিতলেন মনু ভাকের

দেশের অন্য খেলোয়াড়ের জন্য সমাজমাধ্যমে ভুয়ো প্রোফাইল খুলেও লড়তে নেমে পড়েন মনু ভাকের। নিজেই জানালেন তাঁর সেই কীর্তির কথা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ৩১ জুলাই ২০২৪ ১১:৫০
Share:

(বাঁ দিকে) পিভি সিন্ধু এবং মনু ভাকের। —ফাইল চিত্র।

তাঁর ছোড়া গুলি প্যারিস অলিম্পিক্সে লক্ষ্যভেদ করেছে। দেশকে দু’টি পদক এনে দিয়েছে। তবে মনু ভাকের শুধু শুটিং রেঞ্জে লড়াই করেন না, দেশের অন্য খেলোয়াড়ের জন্য সমাজমাধ্যমে ভুয়ো প্রোফাইল খুলেও লড়তে নেমে পড়েন। নিজেই জানালেন তাঁর সেই কীর্তির কথা।

Advertisement

১০ মিটার এয়ার পিস্তলে ব্যক্তিগত এবং মিক্সড ইভেন্টে ব্রোঞ্জ পেয়েছেন মনু। স্বাধীন ভারতের প্রথম খেলোয়াড় হিসাবে একই অলিম্পিক্সে দু’টি পদক জিতলেন তিনি। এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে মনু বলেন, “ভারতের সেরা খেলোয়াড়দের সম্পর্কে আমি জানি। এখনকার সময়ে পিভি সিন্ধু, নীরজ চোপড়াকে আমি চিনি। ওদের কঠিন পরিশ্রমকে সম্মান করি। এক বার সিন্ধুকে সমাজমাধ্যমে অনেকে সমালোচনা করছিল। আমি ভুয়ো প্রোফাইল তৈরি করে ওর হয়ে লড়াই করেছিলাম। আমি ওর সমালোচনা সহ্য করতে পারিনি।”

মনুর সেই কীর্তির কথা জানতে পেরে সিন্ধু সমাজমাধ্যমে লেখেন, “তুমি খুব ভাল। অলিম্পিক্সে দুটো পদক জয়ের ক্লাবে তোমাকে স্বাগত। আরও অনেক দূর যাওয়া বাকি আছে।”

Advertisement

সিন্ধুও অলিম্পিক্সে দু’টি পদক পেয়েছেন। তবে একই বছরে নয়। মানুর কাছে সুযোগ রয়েছে সিন্ধুকে ছাপিয়ে যাওয়ার। এই অলিম্পিক্সে তৃতীয় পদকের লড়াইয়ে নামবেন তিনি। ২৫ মিটার পিস্তলে শুক্রবার লড়াইয়ে নামবেন মনু। ফাইনাল শনিবার।

সংবাদ সংস্থা পিটিআই-কে দেওয়া সাক্ষাৎকারে দু’টি পদকের মালকিন মনু বলেন, “আশা করব মানুষের ভালবাসা কমবে না। আমি নিজের সেরাটা দেব। পদক না পেলে কেউ রাগ করবেন না বা হতাশ হবেন না। আমি ভাবিনি একই অলিম্পিক্সে দুটো পদক জিতব। আরও একটা বাকি আছে। সেই দিকে তাকিয়ে আছি আমি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement