IPL 2024

ইডেনে মুম্বইয়ের বিরুদ্ধে খেলতে নামার আগে ঘুম উড়ে গিয়েছিল কলকাতার এক ক্রিকেটারের

শনিবার ইডেনে নীতীশ ফিরলেন। রানও করলেন। কিন্তু শুক্রবার রাতে তাঁর ঘুম উড়ে গিয়েছিল। নিজেই জানালেন নাইটদের প্রাক্তন অধিনায়ক।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১২ মে ২০২৪ ১৬:৪২
Share:

কলকাতা নাইট রাইডার্স। —ফাইল চিত্র।

এ বারের আইপিএলে প্রথম ম্যাচের পরেই চোট পেয়েছিলেন নীতীশ রানা। পরের ১০টি ম্যাচে খেলতে পারেননি। শনিবার ইডেনে নীতীশ ফিরলেন। রানও করলেন। কিন্তু শুক্রবার রাতে তাঁর ঘুম উড়ে গিয়েছিল। নিজেই জানালেন নাইটদের প্রাক্তন অধিনায়ক।

Advertisement

গত বছর চোটের কারণে শ্রেয়স আয়ার খেলতে পারেননি। দলকে নেতৃত্ব দিয়েছিলেন নীতীশ। এ বারে শ্রেয়স ফিরে আসেন। কিন্তু প্রথম ম্যাচের পর আর খেলা হয়নি নীতীশের। চোট পেয়েছিলেন তিনি। মুম্বইয়ের বিরুদ্ধে জিতে নীতীশ বলেন, “চোটের কারণে প্রথম ২০-২২ দিন আমি ব্যাট ধরতে পারছিলাম না। এর পর এক হাতে খেলতে শুরু করি। বসে বসে ভাবতাম আমি ব্যাট করছি। নিজের ইনিংসটা মনের মধ্যে কল্পনা করতাম।”

শনিবার ইডেনে খেলতে নামেন নীতীশ। মাঝে ১০টি ম্যাচ খেলেননি। নীতীশ বলেন, “সত্যি বলতে, ম্যাচের আগের রাতে আমি ঘুমোতে পারিনি। মনে হচ্ছিল প্রথম বার আইপিএল খেলতে নামছি। ১০ ম্যাচ পর দলে সুযোগ পেয়েছি। সারা রাত জেগে থাকার পর সকাল সাড়ে ৮টা নাগাদ ঘুম আসে। এগুলোই রানের খিদেটা বাঁচিয়ে রেখেছিল।”

Advertisement

মুম্বইয়ের বিরুদ্ধে ২৩ বলে ৩৩ রান করেন নীতীশ। বেঙ্কটেশ আয়ারের সঙ্গে তাঁর জুটিই কলকাতাকে বড় রান তুলতে সাহায্য করে। নীতীশ বলেন, “সাজঘরে আমরা সকলে একে অপরের উপর বিশ্বাস রাখি। দল ব্যর্থ হলে সকলে দায় নিতে তৈরি থাকে। এর জন্য কোচ চন্দ্রকান্ত পণ্ডিত এবং মেন্টর গৌতম গম্ভীরকে ধন্যবাদ।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement