IPL 2024

একই অস্ত্রে ঘায়েল কোহলি, রাহুল! বুড়ো বয়সেও কী ভাবে ভেল্কি, জানিয়ে দিলেন দিল্লির ইশান্ত

দিল্লি ক্যাপিটালসের হয়ে শেষ দু’টি ম্যাচে ভাল বল করেছেন ইশান্ত শর্মা। বিরাট কোহলি ও লোকেশ রাহুলকে একই ধরনের বলে আউট করেছেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৫ মে ২০২৪ ২০:৩০
Share:

উইকেট নিয়ে উচ্ছ্বাস ইশান্ত শর্মার। ছবি: এক্স।

বুড়ো বয়সেও ভেল্কি দেখাচ্ছেন ইশান্ত শর্মা। দিল্লি ক্যাপিটালসের হয়ে শেষ দু’টি ম্যাচে ভাল বল করেছেন তিনি। বিরাট কোহলি ও লোকেশ রাহুলকে একই ধরনের বলে আউট করেছেন তিনি। নতুন সেই অস্ত্র নিয়ে মুখ খুললেন ইশান্ত।

Advertisement

লখনউয়ের বিরুদ্ধে রাহুলকে বোকা বানিয়ে আউট করেছেন তিনি। অফ স্টাম্পের বাইরে ফুল লেংথে বল করেছিলেন ইশান্ত। কিন্তু বলের গতি কম ছিল। রাহুল বুঝতে পারেননি। লং অফের উপর দিয়ে মারতে গিয়ে মুকেশ কুমারের হাতে ক্যাচ দিয়ে আউট হয়ে যান তিনি। অনেকটা একই ভাবে আগের ম্যাচে আউট হয়েছিলেন বিরাট।

লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে ৩৪ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন তিনি। হয়েছেন ম্যাচের সেরা। সেখানেই নিজের নতুন বল নিয়ে মুখ খুলেছেন ইশান্ত। তিনি বলেন, “গত কয়েকটা ম্যাচে আমি নাকল বল করার চেষ্টা করছিলাম। কিন্তু হচ্ছিল না। ঋষভ (পন্থ) ও অক্ষর (পটেল) আমাকে নিয়ে মজা করছিল। ওরা বলছিল আমি যেন নাকল বল করার চেষ্টা না করি। তাই নতুন কিছু একটা করতে চেষ্টা করেছি। সেটা কাজে লেগেছে।”

Advertisement

দীর্ঘ দিন চোট ভুগিয়েছে ইশান্তকে। ফলে ৩৫ বছর বয়সেও আর জাতীয় দলে তেমন সুযোগ পান না তিনি। যদিও আইপিএলে খেলছেন। তার জন্য দলের ফিজিয়ো প্যাট্রিক ফারহার্টের প্রশংসা করেছেন ইশান্ত। তিনি বলেন, “আমি ভবিষ্যতের কথা বিশেষ ভাবি না। একটা করে ম্যাচ ধরে এগোতে চাই। প্যাট্রিককে অনেক ধন্যবাদ। ও আমার পিছনে অনেক সময় কাটায়। সেই কারণেই ৯টা ম্যাচ খেলতে পেরেছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement