IPL 2024

ইডেনে থামেনি বৃষ্টি, কলকাতা-মুম্বই ম্যাচ শুরু করার শেষ সময় কখন?

সাজঘরে অপেক্ষা করছেন কলকাতা এবং মুম্বইয়ের ক্রিকেটারেরা। কত ক্ষণ অপেক্ষা করতে হবে শ্রেয়স, হার্দিকদের? অন্তত ৫ ওভারের ম্যাচ হতে হলে কখন শুরু করতে হবে খেলা?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০২৪ ১৯:৫৭
Share:

শনিবার ইডেনের অবস্থা। ছবি: আইপিএল।

আবহাওয়া দফতরের পূর্বাভাস মতোই বিকাল থেকে কলকাতায় শুরু হয়েছে বৃষ্টি। ঢাকা রয়েছে ইডেনের মাঠ। সাজঘরে অপেক্ষা করছেন কলকাতা নাইট রাইডার্স এবং মুম্বই ইন্ডিয়ান্সের ক্রিকেটারেরা। কত ক্ষণ অপেক্ষা করতে হবে শ্রেয়স আয়ার, হার্দিক পাণ্ড্যদের? আইপিএলের নিয়ম অনুযায়ী ম্যাচ শুরুর সর্ব শেষ সময়ই বা কখন?

Advertisement

টি-টোয়েন্টি ম্যাচ হতে হলে দু’দলকে অন্তত ৫ ওভার করে ব্যাট করতে হবে। আইপিএলে নির্দিষ্ট সময়ে খেলা শুরু করা না গেলে এক ঘণ্টা অপেক্ষা করা হয় পুরো ২০ ওভারের ম্যাচ করার জন্য। তার পর ওভার সংখ্যা কমতে শুরু করে ক্রমশ। কিন্তু তাও খেলা শুরু করা সম্ভব না হলে নির্দিষ্ট সময় পর্যন্ত অপেক্ষা করা হয়। অন্তত ৫ ওভারের খেলা করতে হলে ম্যাচ শুরু হতে হবে রাত ১০টা ৫৬ মিনিটে। এই সময়ের মধ্যে খেলা শুরু করা না গেলে ম্যাচ বাতিল বলে বিবেচিত হবে।

সন্ধ্যা ৭.৪৫ মিনিটেও সম্পূর্ণ বন্ধ হয়নি বৃষ্টি। ইডেন গার্ডেন্সের মাঠ সম্পূর্ণ ঢাকা রয়েছে। সিএবির মাঠ কর্মীরা জল সরানোর কাজ করছেন। সিএবি জানিয়েছে, বৃষ্টি সম্পূর্ণ থামার পর মাঠ খেলার জন্য প্রস্তুত করতে ১ ঘণ্টা ১৫ মিনিট সময় লাগবে। সেই হিসাবে রাত ৯টার আগে কলকাতা-মুম্বই খেলা শুরু হওয়ার সম্ভাবনা কম।

Advertisement

কম পক্ষে ৫ ওভার করে খেলা সম্ভব না হলে ভেস্তে যাবে শ্রেয়স, হার্দিকদের লড়াই। সে ক্ষেত্রে দু’দলই ১ পয়েন্ট করে পাবে আইপিএলের নিয়ম অনুযায়ী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement