Syndrela Das

সৌদিতে টেবল টেনিসের যুব প্রতিযোগিতায় বাংলার সিন্ড্রেলার তিন পদক, মোট ২৭ পদক ভারতের

সৌদি আরবে যুব প্রতিযোগিতায় দাপট দেখাল ভারত। মোট ২৭টি পদক জিতেছে দেশ। তার মধ্যে বাংলার সিন্ড্রেলা দাস জিতেছে তিনটি পদক।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৮
Share:

সৌদিতে পদক জেতার পরে সতীর্থদের সঙ্গে বাংলার সিন্ড্রেলা (বাঁ দিক থেকে দ্বিতীয়)। ছবি: সমাজমাধ্যম।

নজর কাড়ছে বাংলার সিন্ড্রেলা দাস। তিউনিসিয়া, আলজেরিয়া, পেরুর পরে এ বার সৌদি আরবের দাম্মামেও ভাল খেলল কিশোরী টেবল টেনিস খেলোয়াড়। একাই তিনটি পদক জিতেছে সে। সব মিলিয়ে মোট ২৭টি পদক জিতেছে ভারত। তার মধ্যে ছ’টি সোনা, সাতটি রুপো ও ১৪টি ব্রোঞ্জ।

Advertisement

দাম্মামে অনূর্ধ্ব-১৫ সিঙ্গলস, অনূর্ধ্ব-১৫ মিক্সড ডাবলস ও অনূর্ধ্ব-১৭ সিঙ্গলস খেলতে নেমেছিল সিন্ড্রেলা। অনূর্ধ্ব-১৫ সিঙ্গলসে ব্রোঞ্জ জিতেছে বাংলার টেবল টেনিস খেলোয়াড়। বাকি দু’টি ইভেন্টে রুপো জিতেছে সে।

কন্যার কৃতিত্বে খুশি সিন্ড্রেলার মা সুস্মিতা দাস। আনন্দবাজার অনলাইনকে তিনি বললেন, “ও ভালবেসে খেলে। আমরা যতটা পারি ওকে সাহায্য করি। খেলায় তো উত্থান-পতন আছেই। যেমন ভাল সময় আসে তেমনই খারাপ সময়ও আসতে পারে। একটা কথা বলতে পারি, সব সময় ওর বাবা আর আমি সিন্ড্রেলার পাশে আছি। আশা করি, আগামী দিনেও সিন্ড্রেলা বাংলাকে গর্বিত করবে।”

Advertisement

অনূর্ধ্ব-১৯ মেয়েদের বিভাগে সুহানা সাইনি, তানিশা কোটচা, সায়ালি ওয়ানি ও পৃথা বর্তিকা সোনা জিতেছেন। অনূর্ধ্ব-১৯ ছেলেদের বিভাগে অঙ্কুর ভট্টাচার্য রুপো জিতেছে। পিবি অভিনন্দ ও জশ মোদী ব্রোঞ্জ জিতেছেন। অনূর্ধ্ব-১৭ ছেলেদের বিভাগে প্রিয়ানুজ ভট্টাচার্য রুপো ও অভিনন্দ ব্রোঞ্জ জিতেছে। অনূর্ধ্ব-১৯ মিক্সড ডাবলসে সোনা জিতেছেন যশ ও তানিশা। ব্রোঞ্জ জিতেছে ভারতেরই শরথ মিশ্র ও সায়ালি এবং সুহানা ও দিব্যাংশি শ্রীবাস্তব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement