India vs England 2021

আইপিএলেও ইনিংসের শুরু থেকেই ব্যাট করবেন বিরাট

শনিবার সকলকে অবাক করে রোহিত শর্মার সঙ্গে ইনিংসের শুরুতেই নামেন বিরাট। আইপিএলেও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে ইনিংসের শুরুতেই নামবেন বলে জানিয়ে দিলেন বিরাট।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২১ মার্চ ২০২১ ০১:১৭
Share:

সিরিজ সেরার খেতাব হাতে বিরাট ছবি টুইটার

টি২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিরুদ্ধে ৩-২ ব্যবধানে সিরিজ জেতার পাশাপাশি সিরিজ সেরা খেলোয়াড়ের পুরষ্কারও জিতে নিলেন বিরাট কোহলী। শনিবার আমদাবাদে ৩৬ রানে জয়ের পর দলের খেলোয়াড়দের খেলায় খুশি ভারত অধিনায়ক। শনিবার সকলকে অবাক করে রোহিত শর্মার সঙ্গে ইনিংসের শুরুতেই নামেন বিরাট। আইপিএলেও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে ইনিংসের শুরুতেই নামবেন বলে জানিয়ে দিলেন বিরাট। ম্যাচ শেষে তিনি বলেন, ‘‘আমরা শুরু থেকেই ভাল খেলেছি। রোহিত আর আমি দুজনেই দুজনকে খুব ভরসা করেছি। আজ পুরনো রোহিত শর্মাকে দেখা গেল। আমি আইপিএলেও ইনিংসের শুরুতেই নামব। আমি এর আগেও বিভিন্ন জায়গায় ব্যাট করেছি।’’

Advertisement

মিডল অর্ডারের ব্যাটসম্যানদেরও প্রশংসা করেন ভারত অধিনায়ক। তিনি বলেন, ‘‘আমার মনে হয় আমাদের মিডল অর্ডার বেশ শক্তিশালী। আমার সবসময় রোহিতের সাথে ব্যাট করতে ভাল লাগে। আমরা যদি উইকেটে টিকে যেতে পারি পরের দিকে নামা ব্যাটসম্যানরাও চাপমুক্ত থাকে। শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ, সূর্যকুমার যাদব এরাও গোটা সিরিজেই ভাল খেলেছে। সূর্যকে দেখে আমার দারুণ লেগেছে।’’

ভুবনেশ্বর কুমার দলে ফিরে এসে ভাল করায় খুশি বিরাট। টি২০ বিশ্বকাপের আগে ভুবীর বোলিং আরও বেশি আত্মবিশ্বাসী করে তুলছে ভারত অধিনায়ককে। তিনি বলেন, ‘‘আমাদের দলে এরপরও যশপ্রীত বুমরা আসবে। ফলে বোলিং আরও শক্তিশালী হবে। শার্দূল ঠাকুর ধীরে ধীরে পরিণত ক্রিকেটার হয়ে উঠছে, ও ব্যাটেও কিছু রান করে দলকে সাহায্য করে। তবে বিশ্বকাপের আগে আরও কয়েকটা টি২০ ম্যাচ পেলে ভাল হত।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement