Sumit Nagal

পিঠের ব্যথায় কাবু নাগাল, সুইডেনের বিরুদ্ধে ডেভিস কাপ টাইয়ে নেই ভারতের এক নম্বর টেনিস খেলোয়াড়

পিঠের ব্যথায় ভুগছেন নাগাল। চিকিৎসক তাঁকে দু’সপ্তাহ বিশ্রামের পরামর্শ দিয়েছেন। এই পরিস্থিতিতে ডেভিস কাপের জন্য প্রস্তুতি নিতে পারবেন না ভারতের এক নম্বর টেনিস খেলোয়াড়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২৪ ১৬:১৯
Share:

সুমিত নাগাল। —ফাইল চিত্র।

আসন্ন ডেভিস কাপ টাই থেকে নাম প্রত্যাহার করে নিলেন সুমিত নাগাল। সুইডেনের বিরুদ্ধে খেলবেন না ভারতের এক নম্বর সিঙ্গলস খেলোয়াড়। কয়েক দিন আগে ইউএস ওপেনের প্রথম রাউন্ডেই হেরে গিয়েছেন তিনি।

Advertisement

পিঠের চোটে ভুগছেন নাগাল। চিকিৎসকেরা তাঁকে কিছু দিন বিশ্রাম নিতে বলেছে। চোট নিয়ে খেলা চালিয়ে গেলে সমস্যা জটিল হতে পারে। তাই আপাতত কিছু দিন টেনিস কোর্ট থেকে দূরে থাকার সিদ্ধান্ত নিয়েছেন নাগাল। সমাজমাধ্যমে নিজের চোটের কথা জানিয়েছেন। একই সঙ্গে আসন্ন ডেভিস কাপ টাই না খেলার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

সমাজমাধ্যমে নাগাল লিখেছেন, ‘‘দেশের হয়ে সুইডেনের বিরুদ্ধে ডেভিস কাপ টাই খেলার জন্য মুখিয়ে ছিলাম। কিন্তু গত কয়েক সপ্তাহ ধরে পিঠের ব্যথা ভোগাচ্ছে। চিকিৎসক আমাকে অন্তত দু’সপ্তাহ বিশ্রাম নিতে বলেছেন। ফলে সুইডেনের বিরুদ্ধে খেলার জন্য প্রস্তুতি নেওয়া সম্ভব হবে না। ব্যথার জন্য ইউএস ওপেনেও স্বচ্ছন্দে খেলতে পারিনি।’’ তিনি আরও লিখেছেন, ‘‘ডেভিস কাপ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিতে হল। এটা খুব হতাশার। কিন্তু শরীরের বিরুদ্ধে যাওয়া সম্ভব নয়। যে ভাবে চেয়েছিলাম, সে ভাবে মরসুমটা শেষ করতে পারছি না। সুস্থ এবং শক্তিশালী থাকতে চেয়েছিলাম গোটা মরসুম। যাই হোক, ভারতীয় দলের জন্য শুভেচ্ছা থাকল। বাড়িতে বসে সতীর্থদের জন্য গলা ফাটাব।’’

Advertisement

আগামী ১৪-১৫ সেপ্টেম্বর স্টকহোমে সুইডেনের বিরুদ্ধে ডেভিস কাপ টাই ভারতের। খেলা হবে ইন্ডোর হার্ড কোর্টে। শক্তিশালী সুইডেনের বিরুদ্ধে নাগালের খেলতে না পারা ভারতের কাজ কঠিন করতে পারে। এই মুহূর্তে এটিপি ক্রমতালিকায় ৮২ নম্বরে রয়েছেন নাগাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement