Asian Champions Trophy Hockey

মালয়েশিয়াকে ৮ গোল ভারতের, এশীয় হকিতে পাকিস্তান ম্যাচের প্রস্তুতি সারলেন হরমনপ্রীতেরা

এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকিতে টানা তিনটি ম্যাচ জিতল ভারত। চিন ও জাপানের পরে এ বার মালয়েশিয়াকে হারাল তারা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২৪ ১৬:০০
Share:

জয়ের পরে উল্লাস ভারতের হকি খেলোয়াড়দের। ছবি: সমাজমাধ্যম।

জাপানকে ৫ গোলের পরে এ বার মালয়েশিয়াকে ৮ গোল দিল ভারত। এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকিতে টানা তিনটি ম্যাচ জিতল তারা। চিন ও জাপানের পরে এ বার মালয়েশিয়াকে হারালেন হরমনপ্রীত সিংহেরা।

Advertisement

ভারতের বিরুদ্ধে দাঁড়াতেই পারেনি মালয়েশিয়া। শরুটা হয় তিন মিনিটের মাথায়। ওপেন প্লে থেকে গোল করেন রাজকুমার পাল। ছ’মিনিটের মাথায় ব্যবধান ২-০ করেন আরাইজিৎ সিংহ হুন্ডাল। বাঁ প্রান্ত ধরে সার্কেলের মধ্যে ঢুকে জোরাল শটে গোল করেন তিনি। পরের মিনিটেই ভারতের তিন নম্বর গোল করেন যুগরাজ সিংহ। প্রথম দু’টি গোল ওপেন প্লে থেকে হলেও তৃতীয় গোল হয়েছে পেনাল্টি কর্নার থেকে। হরমনপ্রীত দলে থাকলেও শট নেন যুগরাজ। গোল করেন তিনি।

দ্বিতীয় কোয়ার্টারেও দাপট ভারতের। ২২ মিনিটের মাথায় দলের চার নম্বর গোল করেন হরমনপ্রীত। এ বার পেনাল্টি কর্নার থেকে শট মারেন তিনি। বাঁচাতে পারেননি মালয়েশিয়ার গোলরক্ষক। দু’মিনিট পরে দলের পাঁচ নম্বর ও নিজের দ্বিতীয় গোল করেন রাজকুমার। ওপেন প্লে থেকে সার্কেলে ঢুকে গোল করেন তিনি।

Advertisement

তৃতীয় কোয়ার্টার শুরুর তিন মিনিটের মাথায় ষষ্ঠ গোল করে ভারত। নিজের হ্যাটট্রিক করেন রাজকুমার। তাঁর শটের কোনও জবাব ছিল না গোলরক্ষকের কাছে। প্যারিস অলিম্পিক্সে নজর কেড়েছিলেন রাজকুমার। এই প্রতিযোগিতাতেও ভাল খেলছেন তিনি।

৩৪ মিনিটের মাথায় এক গোল শোধ করে মালয়েশিয়া। প্রতি আক্রমণ থেকে সুযোগ পান আখিমুল্লা। তাঁর শট কৃষ্ণ পাঠক বাঁচাতে পারেননি। তাতে অবশ্য চাপে পড়েনি ভারতের রক্ষণ। ৩৯ মিনিটের মাথায় সাত নম্বর গোল করে তারা। নিজের দ্বিতীয় গোল করেন হুন্ডাল। অভিষেক পাস দেন উত্তম সিংহকে। তাঁর কাছ থেকে বল পেয়ে গোল করেন হুন্ডাল। তৃতীয় কোয়ার্টারে আরও একটি গোল করে ভারত। এ বার তালিকায় নাম লেখানে উত্তম। পেনাল্টি কর্নার থেকে ফিরতি বলে গোল করেন তিনি।

চতুর্থ কোয়ার্টারে বেশ কয়েক জন পরিবর্ত খেলোয়াড়কে নামায় ভারত। তাঁরাও ভাল খেলেন। কিন্তু আর গোল হয়নি। শেষ পর্যন্ত ৮-১ গোলে জেতে তারা। শনিবার পাকিস্তানের বিরুদ্ধে নামবে ভারত। তার আগে মালয়েশিয়ার বিরুদ্ধে প্রস্তুতি সেরে রাখলেন হরমনপ্রীতেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement