Sourav Ganguly on Virat Kohli

আমি বিরাটের ফ্যান: সৌরভ গঙ্গোপাধ্যায়

দেশের সব থেকে আক্রমণাত্মক অধিনায়ক ছিলেন তিনিই। তাঁর অধিনায়কত্বেই ভেঙে যাওয়া ভারতীয় টিম ইন্ডিয়া হয়েছিল। সেই সৌরভ গঙ্গোপাধ্যায়ই মঙ্গলবার জানিয়ে দিয়ে, বিরাট কোহালির মধ্যে তিনি নিজের ছায়া দেখতে পান। শুধু তাই নয়, তিনি বিরাটের বড় ফ্যান সেটা বলতেও ভোলেননি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০১৬ ২২:৪৫
Share:

দেশের সব থেকে আক্রমণাত্মক অধিনায়ক ছিলেন তিনিই। তাঁর অধিনায়কত্বেই ভেঙে যাওয়া ভারতীয় টিম ইন্ডিয়া হয়েছিল। সেই সৌরভ গঙ্গোপাধ্যায়ই মঙ্গলবার জানিয়ে দিয়ে, বিরাট কোহালির মধ্যে তিনি নিজের ছায়া দেখতে পান। শুধু তাই নয়, তিনি বিরাটের বড় ফ্যান সেটা বলতেও ভোলেননি। বিরাটের প্যাসনটাই পছন্দ ভারতীয় ক্রিকেটের দাদার। সৌরভ বলেন, ‘‘বুধবার সকালে আমি টিভির সামনে বসব বিরাট কোহালিকে দেখার জন্য। আমি ওর ফ্যান। ওর অধিনায়কত্বে আমি নিজেকে দেখতে পাই। ২৭-২৮ বছরে ও যা করেছে সেটা অসাধারণ।’’ দেশের সব থেকে আক্রমণাত্মক অধিনায়কের এই সমর্থনের কথা নিশ্চই এতক্ষণে জেনে গিয়েছেন বিরাট। হয়তো প্রথম টেস্টের আগে এটাই হবে বিরাটের শক্তি।

Advertisement

শুধু বিরাটই নন হার্দিককে নিয়েও উচ্ছ্বসিত সৌরভ। তাঁর মতে, ‘‘এই ভারতীয় দলে কোয়ালিটি অল-রাউন্ডারের অভাব রয়েছে। এখন কাউকে এনে অল-রাউন্ডার তৈরি করতে হবে। সেখানে হার্দিক পাণ্ড্যকে নেওয়াটা ভাল সিদ্ধান্ত। ওর প্রতিভা রয়েছে। কিন্তু একজন অল-রাউন্ডারের জন্য বড় চ্যালেঞ্জ কাজের চাপ নেওয়াটা।’’ সৌরভের বিশ্বাস সেটা হয়তো হার্দিক পারবেন।

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে গৌতম গম্ভীরকেই ওপেন করতে দেখতে চান সৌরভ। নিজের প্রথম ১১ জানিয়েছেন সোজা-সাপটাই।

Advertisement

সৌরভরের প্রথম ১১: গৌতম গম্ভীর, মুরলী বিজয়, চেতেশ্বর পূজার, বিরাট কোহালি, অজিঙ্ক রাহানে, রবীচন্দ্রন অশ্বিন, ঋদ্ধিমান সাহা, অমিত মিশ্রা, রবীন্দ্র জাদেজা, মহম্মদ সামি ও ইশান্ত শর্মা।

আরও খবর

আন্ডারডগ ইংল্যান্ড, ভারতের সামনে একনম্বর স্থান ধরে রাখার লড়াই

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement