Luis Suarez Retirement

অবসর ঘোষণা সুয়ারেজের, শুক্রবার খেলবেন শেষ ম্যাচ, ইতি টানলেন ১৭ বছরের কেরিয়ারে

১৭ বছরের আন্তর্জাতিক কেরিয়ার শেষ করলেন লুইস সুয়ারেজ। উরুগুয়ের জার্সিতে সবচেয়ে বেশি গোল করার রেকর্ড সুয়ারেজের দখলে। ৬৯টি গোল করেছেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২৪ ১০:৫৪
Share:

লুইস সুয়ারেজ। —ফাইল চিত্র।

উরুগুয়ের লুইস সুয়ারেজ অবসর ঘোষণা করলেন। ১৭ বছরের আন্তর্জাতিক কেরিয়ার শেষ করলেন তিনি। উরুগুয়ের জার্সিতে সবচেয়ে বেশি গোল করার রেকর্ড সুয়ারেজের দখলে। ৬৯টি গোল করেছেন তিনি।

Advertisement

৩৭ বছরের সুয়ারেজ দেশের হয়ে ১৪২টি ম্যাচ খেলেছেন। ২০০৭ সালে আন্তর্জাতিক ফুটবলে অভিষেক হয় সুয়ারেজের। ২০১০ সালে উরুগুয়েকে বিশ্বকাপের সেমিফাইনালে তোলার নেপথ্যে ছিলেন তিনি। পরের বছর দেশকে কোপা আমেরিকা জিতিয়েছিলেন সুয়ারেজ। তিনি বলেন, “শুক্রবার দেশের হয়ে শেষ ম্যাচ খেলব। চোটের জন্য অবসর বা জাতীয় দলে সুযোগ পাচ্ছি না এমন নয়। এটা ভেবেই শান্তি পাচ্ছি যে, আমি নিজের ইচ্ছায় অবসর নিতে পারছি। শেষ ম্যাচ পর্যন্ত আমি নিজের ১০০ শতাংশ দেব।”

শুক্রবার প্যারাগুয়ের বিরুদ্ধে খেলবেন সুয়ারেজ। ২০২৬ সালের বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচ চলছে। উরুগুয়ের ম্যাচ বাকি রয়েছে ভেনেজুয়েলার বিরুদ্ধেও। ১১ সেপ্টেম্বর হবে সেই ম্যাচ। কিন্তু সুয়ারেজ সেই ম্যাচ খেলবেন না।

Advertisement

জুলাই মাসে কোপা আমেরিকায় কানাডার বিরুদ্ধে গোল করেছিলেন সুয়ারেজ। তিনি বলেন, “চেয়েছিলাম আমার সন্তানেরা দেখুক আমি দেশের জার্সিতে বড় কিছু করেছি। শেষ গোলটা ওদের কাছে খুব আনন্দের ছিল। আমরা ট্রফি জিততে পারিনি। কিন্তু আমার সন্তানেরা খুশি হয়েছিল আমার গোলে।”

সুয়ারেজ জানিয়েছেন তিনি ঘরের মাঠে অবসর নিতে চেয়েছেন। সেই কারণেই প্যারাগুয়ের বিরুদ্ধে খেলে অবসর নিচ্ছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement