Mohun Bagan

মোহনবাগানে চতুর্থ বিদেশি, স্পেনের ডিফেন্ডার রদরিগেসের সঙ্গে দু’বছরের চুক্তি সবুজ-মেরুনের

ইন্দোনেশিয়ার চ্যাম্পিয়ন ক্লাব থেকে মোহনবাগানে যোগ দিলেন স্প্যানিশ ডিফেন্ডার রদরিগেস। তাঁকে পেয়ে খুশি সবুজ-মেরুন কোচ মোলিনা। ভারতীয় ফুটবলে সফল হওয়ার ব্যাপারে আত্মবিশ্বাসী তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৫ জুলাই ২০২৪ ১৫:৪৯
Share:

অ্যালবার্তো রদরিগেস। ছবি: এক্স (টুইটার)।

চতুর্থ বিদেশি চূড়ান্ত হয়ে গেল মোহনবাগান সুপার জায়ান্টসের। স্প্যানিশ সেন্টার ব্যাক অ্যালবার্তো রদরিগেসের সঙ্গে দু’বছরের চুক্তি করল সবুজ-মেরুন শিবির। গত মরসুমে তিনি খেলেছেন ইন্দোনেশিয়ার চ্যাম্পিয়ন ক্লাব পার্সিব ব্যানডুংয়ে। রদরিগেস যোগ দেওয়ায় দলের রক্ষণ আরও শক্তিশালী হবে বলে আশাবাদী কোচ হোসে মোলিনা।

Advertisement

ছ’ফুটের বেশি উচ্চতার রদরিগেস রক্ষণের ফুটবলার হলেও প্রতি আক্রমণে উঠে প্রতিপক্ষের বক্সে হানা দিতে দক্ষ। বিশেষ করে সেটপিসের ক্ষেত্রে অত্যন্ত কার্যকর। দলের বক্স থেকে আক্রমণ তৈরি করতে পারেন। সতীর্থদের নিখুঁত পাস দিতে পারেন।

স্প্যানিস ডিফেন্ডারকে পেয়ে খুশি মোহনবাগান কোচ মোলিনা বলেছেন, ‘‘রদরিগেস অত্যন্ত শক্তিশালী ফুটবলার। আগ্রাসী মানসিকতার খেলোয়াড়। দু’পা সমান চলে। ওর সব থেকে বড় গুণ হল, দক্ষতার সঙ্গে রক্ষণ সামলানোর পাশাপাশি আক্রমণও তৈরি করতে পারে। গত বছর ইন্দোনেশিয়ায় নিজের ক্লাবকে চ্যাম্পিয়ন করতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিল। আমি খুশি, ও একটা সেরা ক্লাবের হয়ে খেলার সিদ্ধান্ত নেওয়ায়।’’

Advertisement

ভারতীয় ফুটবলে মানিয়ে নেওয়া নিয়ে আত্মবিশ্বাসী রদরিগেস। স্পেনের ফুটবলার বলেছেন, ‘‘গত কয়েক বছর ধরে ইন্ডিয়ান সুপার লিগ দেখছি। জানি গত বছর মোহনবাগান কতটা আধিপত্য নিয়ে চ্যাম্পিয়ন হয়েছে। তবে দলের অসংখ্য আবেগপ্রবণ সমর্থকের জন্যই এই ক্লাবে সই করার সিদ্ধান্ত নিয়েছিলাম। মাঠ ভর্তি দর্শকদের সামনে খেলার সুযোগ পেলে আমার সেরা খেলাটা বেরিয়ে আসে। ভারতে মোহনবাগানের বিকল্প নেই। আবেগ এবং সমর্থনের ব্যাপারে সবুজ-মেরুন সমর্থকেরাই সেরা। আমার লক্ষ্য থাকবে গত মরসুমের সাফল্য বজায় রাখা এবং যে প্রতিযোগিতাগুলিতে খেলব, সেগুলিতে চ্যাম্পিয়ন হওয়া।’’

জেসন কামিন্স এবং দিমিত্রি পেত্রাতোসের পর ইংল্যান্ডের টম অলড্রেডকে তৃতীয় বিদেশি হিসাবে সই করিয়েছিল মোহনবাগান।। সর্বোচ্চ আট বিদেশি ফুটবলার নেওয়ার সুযোগ রয়েছে আইএসএলের ক্লাবগুলির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement