Mohun Bagan

কলকাতা লিগের শেষ ম্যাচেও হারল মোহনবাগান, পুলিশের বিরুদ্ধে হতশ্রী ফুটবল খেলে হার সবুজ-মেরুনের

কলকাতা লিগের সুপার সিক্সে যাওয়ার সম্ভাবনা আগেই শেষ হয়ে গিয়েছিল। গ্রুপ পর্বের শেষ ম্যাচেও লজ্জা এড়াতে পারল না মোহনবাগান। পুলিশ এসি-র কাছে হেরে গেল ২-৩ গোলে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২৪ ১৮:০৯
Share:

মোহনবাগান-পুলিশ ম্যাচের একটি মুহূর্ত। ছবি: সংগৃহীত।

কলকাতা লিগের সুপার সিক্সে যাওয়ার সম্ভাবনা আগেই শেষ হয়ে গিয়েছিল। গ্রুপ পর্বের শেষ ম্যাচেও লজ্জা এড়াতে পারল না মোহনবাগান। পুলিশ এসি-র কাছে হেরে গেল ২-৩ গোলে। নিয়মরক্ষায় ম্যাচেও পয়েন্ট পেতে ব্যর্থ ডেগি কার্ডোজ়োর দল।

Advertisement

কল্যাণী থেকে ব্যারাকপুরে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছিল খেলা। সেখান আগাগোড়া ছন্নছাড়া ফুটবল খেলেছেন মোহনবাগানের ফুটবলারেরা। ১৩ মিনিটেই গোল হজম করে মোহনবাগান। পুলিশের শসেখ আসিফ আহমেদ দূরপাল্লার শটে গোল করেন। মোহনবাগানের গোলকিপার অভিষেক তখন জায়গাতেই ছিলেন। এর কিছু ক্ষণ পরেই সুযোগ পেয়েছিল মোহনবাগান। কিন্তু সালাউদ্দিন বল গোলে পাঠাতে পারেননি।

পুলিশ ব্যবধান বাড়ায় মোহনবাগানের আত্মঘাতী গোলে। পুলিশ এসি-র এক ফুটবলার বল নিয়ে ঢুকে পড়েছিলেন ডান দিক থেকে। সেই ক্রস ক্লিয়ার করতে গিয়ে নিজের জালেই ঢুকিয়ে দেন মোহনবাগানের ব্রিজেশ। ৭০ মিনিটে ০-৩ গোলে পিছিয়ে পড়ে সবুজ-মেরুন। রক্ষণ এবং গোলকিপারের মিলিত ভুলে গোল করেন পুলিশের আশিস।

Advertisement

দলের হতশ্রী ফুটবল দেখে এর পরেই মাঠ ছাড়তে শুরু করেছিলেন মোহনবাগানের সমর্থকেরা। শেষ বেলায় তবু একটু সম্মান বাঁচান ফুটবলারেরা। ৮৮ মিনিটে একটি গোল শোধ করেন এঙ্গসন সিংহ। সংযুক্তি সময়ে আরও একটি গোল শোধ করেন ভিয়ান। তবে দলের হার এড়াতে পারেননি।

১২ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে গ্রুপ বি-তে সপ্তম স্থানে শেষ করল মোহনবাগান। তারা চারটি ম্যাচ জিতেছে। চারটি করে ড্র এবং হার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement