Kylian Mbappe

ভাল হল না এমবাপের লা লিগা অভিষেক, মাদ্রিদের ড্র, চেলসিকে হারিয়ে শুরু ম্যাঞ্চেস্টার সিটির

লা লিগায় রিয়াল মাদ্রিদের হয়ে অভিষেক ভাল হল না কিলিয়ান এমবাপের। ড্র করল দল। অন্য দিকে প্রিমিয়ার লিগে নিজেদের প্রথম ম্যাচে চেলসিকে হারাল ম্যাঞ্চেস্টার সিটি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২৪ ১০:৫৬
Share:

ভাল খেলতে না পারায় হতাশ কিলিয়ান এমবাপে। ছবি: রয়টার্স।

রিয়াল মাদ্রিদের হয়ে উয়েফা সুপার কাপে প্রথম ম্যাচ খেলতে নেমেছিলেন কিলিয়ান এমবাপে। গোল করেছিলেন তিনি। দলও জিতেছিল। কিন্তু লা লিগায় অভিষেক ভাল হল না এমবাপের। মায়োর্কার বিরুদ্ধে ১-১ গোলে ড্র করল মাদ্রিদ। নজর কাড়তে পারলেন না এমবাপে। অন্য জিকে প্রিমিয়ার লিগের গত বারের চ্যাম্পিয়ন দল ম্যাঞ্চেস্টার সিটি শুরুটা ভাল করল। প্রথম ম্যাচেই চেলসিকে ২-০ গোলে হারাল তারা।

Advertisement

মায়োর্কার বিরুদ্ধে ১৩ মিনিটের মাথায় এগিয়ে যায় মাদ্রিদ। এমবাপে, জুড বেলিংহ্যাম, ভিনিসিয়াস জুনিয়র নিজেদের মধ্যে খেলে বল বাড়ান রদ্রিগোকে। গোল করতে ভুল করেননি তিনি। কিন্তু তার পরেই কেমন ছন্দহীন হয়ে পড়ে মাদ্রিদ। প্রথমার্ধে আর তেমন কোনও সুযোগ তৈরি করতে পারেনি তারা।

দ্বিতীয়ার্ধে খেসারত দিতে হয় মাদ্রিদকে। ৫৩ মিনিটের মাথায় গোল করেন ভেদাত মুরিকি। তাঁকে আটকানোর দায়িত্ব ছিল এমবাপের কাঁধে। কিন্তু ফরাসি ফুটবলারকে টপকে গোল করেন তিনি। গোটা ম্যাচে এমবাপে বিশেষ কিছু করতে পারেননি। তাঁকে চোখে চোখে রেখেছিল মায়োর্কার রক্ষণ। শেষ পর্যন্ত পয়েন্ট নষ্ট করে মাঠ ছাড়তে হয় মাদ্রিদকে।

Advertisement

এমবাপেরা পয়েন্ট নষ্ট করলেও মরসুমের প্রথম ম্যাচে পুরো ৩ পয়েন্ট পেয়েছে ম্যাঞ্চেস্টার সিটি। প্রথম ম্যাচেই চেলসির মতো দলের বিরুদ্ধে খেলা ছিল। প্রতিপক্ষের মাঠে দুরন্ত ফুটবল খেলল সিটি। প্রথম থেকেই আক্রমণাত্মক ছিল তারা। ৮ মিনিটের মাথায় বার্নার্দো সিলভা ও ১১ মিনিটে জেরেমি ডোকু গোল করতে পারেননি। কিন্তু ১৯ মিনিটের মাথায় দলের হয়ে প্রথম গোল করেন আর্লিং হালান্ড। সিলভার কাছ থেকে বল পেয়ে গোল করতে ভুল করেননি তিনি।

প্রথমার্ধের বাকি সময়ে ও দ্বিতীয়ার্ধের শুরু থেকে আরও কয়েকটি সুযোগ তৈরি করে সিটি। কিন্তু তা কাজে লাগাতে পারেনি তারা। মাঝেমধ্যে চেলসিও আক্রমণ করছিল। ১-০ গোলে এগিয়ে থাকায় নিশ্চিন্ত হতে পারছিলেন না পেপ গুয়ার্দিওলা। অবশেষে ৮৫ মিনিটে সিটির হয়ে দ্বিতীয় গোল করেন কোভাচিচ। আর ফিরতে পারেনি চেলসি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement