UEFA Euro 2024

ফেস গার্ড পরেই নেদারল্যান্ডসের বিরুদ্ধে খেলবেন এমবাপে, আশাবাদী ফ্রান্সের কোচ

নাকে প্লাস্টার লাগিয়ে বুধবার তাঁকে অনুশীলনে দেখা গিয়েছিল। বৃহস্পতিবার সেই কিলিয়ান এমবাপে ফ্রান্সের পতাকার রঙে রাঙানো সেই মুখোশে প্রকাশ্যে এলেন। কোচ জানালেন, নেদারল্যান্ডসের বিরুদ্ধে এই মাস্ক পরেই খেলতে পারেন এমবাপে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২৪ ২৩:৩৮
Share:

বিশেষ মুখোশে এমবাপে। ছবি: রয়টার্স।

নাকে প্লাস্টার লাগিয়ে বুধবার তাঁকে অনুশীলনে দেখতে পাওয়া গিয়েছিল। বৃহস্পতিবার সেই কিলিয়ান এমবাপে নতুন বেশে অনুশীলনে এলেন। ফ্রান্সের পতাকার রঙে রাঙানো সেই ফেস গার্ড দেখে চমকে গেলেন সকলেই। ধন্দ কাটল কিছু ক্ষণ পরেই। কোচ দিদিয়ের দেশঁ জানালেন, শুক্রবার নেদারল্যান্ডসের বিরুদ্ধে এই মাস্ক পরেই খেলতে পারেন এমবাপে।

Advertisement

এমবাপে খেলবেনই, এ কথা নিশ্চিত ভাবে দেশঁ বলেননি। তবে বৃহস্পতিবার সতীর্থদের সঙ্গে দৌড়োদৌড়ি এবং স্ট্রেচিং দেখে মনে হয়নি, অস্বস্তিতে আছেন তিনি। সতীর্থদের সঙ্গে মজা করতেও দেখা গিয়েছে এমবাপেকে।

পরে সাংবাদিক বৈঠকে দেশঁ বলেন, “সব ঠিকঠাক চলছে। একটা ধাক্কা খেয়েছিলাম। গত কাল হালকা অনুশীলন করেছে এমবাপে। আজ বিকেলেও অনুশীলন করেছে। সব ঠিক দিকেই এগোচ্ছে। ওকে যাতে কালকের ম্যাচে পাওয়া যায়, তার সব রকম চেষ্টা করব।”

Advertisement

অস্ট্রিয়া ম্যাচে কেভিন ডানসোর সঙ্গে সংঘর্ষে নাক ফেটেছিল এমবাপের। তিনি ছিটকে যেতে পারেন, এমন একটা জল্পনা তৈরি হয়েছিল। তবে এমবাপে অনুশীলনে ফেরায় ঘাম দিয়ে জ্বর ছেড়েছে দলের। দেশঁ বলেছেন, “এমবাপে মাস্ক পরে খেলবে। মাস্কের ব্যাপারে কোনও তথ্য আমার জানার দরকার নেই। কোথা থেকে পাওয়া গিয়েছে তা জানার জন্য অনেক লোক রয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement