ISL 2024-25

লাল-হলুদ জার্সিতে অভিষেকে পায়ের ফাঁক দিয়ে গোল খেলেন আনোয়ার, আইএসএলে আবার হার ইস্টবেঙ্গলের

আবার হার ইস্টবেঙ্গলের। এগিয়ে গিয়েও ১-২ গোলে হারল লাল-হলুদ। ইস্টবেঙ্গল জার্সিতে অভিষেক হল আনোয়ার আলি। তিনিই পায়ের ফাঁক দিয়ে বল গলালেন। তাতেই গোল খেয়ে হার ইস্টবেঙ্গলের।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২৪ ২১:২৮
Share:

আনোয়ার আলি। —ফাইল চিত্র।

কেরালা ব্লাস্টার্স (২) - ইস্টবেঙ্গল (১)

Advertisement

আবার হার ইস্টবেঙ্গলের। এগিয়ে গিয়েও ১-২ গোলে হারল লাল-হলুদ। ইস্টবেঙ্গল জার্সিতে অভিষেক হল আনোয়ার আলি। তিনিই পায়ের ফাঁক দিয়ে বল গলালেন। তাতেই গোল খেয়ে কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে হার ইস্টবেঙ্গলের। এ বারের আইএসএলে এখনও জয় অধরা লাল-হলুদের।

প্রথমার্ধ গোলশূন্য ভাবেই শেষ হয়েছিল। ম্যাচের তিনটি গোলই হল দ্বিতীয়ার্ধে। ৫৯ মিনিটে গোল করে ইস্টবেঙ্গলকে এগিয়ে দিয়েছিলেন পিভি বিষ্ণু। তিনি কেরলেরই বাসিন্দা। ঘরের মাঠেই গোল করেছিলেন কিন্তু কেরলের গ্যালারিকে চুপ করিয়ে দিয়ে। গত ম্যাচে বেঙ্গালুরু এফসি-র বিরুদ্ধে হারের পর গোল করে তখন উজ্জীবিত লাল-হলুদ শিবির। কিন্তু সেই আনন্দ চার মিনিটের বেশি স্থায়ী হয়নি।

Advertisement

৬৩ মিনিটের মাথায় গোল শোধ করেন কেরালার নোয়া সাদাউই। সম্পূর্ণ একক দক্ষতায় গোল করেন তিনি। বাঁ প্রান্তে বল পেয়ে সামনে থাকা ইস্টবেঙ্গলের ডিফেন্ডার মহম্মদ রাকিপকে কাটিয়ে গোল করেন আমেরিকার নোয়া। ইস্টবেঙ্গলের গোলরক্ষক প্রভশুখন সিংহ গিলের পায়ের ফাঁক দিয়ে বল জালে জড়িয়ে দেন তিনি। সেই গোলের পর কেরলের স্টেডিয়ামে কান পাতা দায়। দর্শকদের চিৎকারে তখন গ্যালারি কাঁপছে। সেই চাপ মনে হয় নিতে পারেননি আনোয়ারেরা।

গত বছর আইএসএলে মোহনবাগানের হয়ে খেলেছিলেন আনোয়ার। এই বছর তিনি সই করেছেন ইস্টবেঙ্গলে। তাঁর দলবদল নিয়ে নানা জল ঘোলা হয়। পাঁচ বছরের চুক্তিতে ইস্টবেঙ্গলে সই করা আনোয়ারকে নিয়ে চলে দড়ি টানাটানি। শেষ পর্যন্ত ইস্টবেঙ্গল জার্সিতে খেলার ছাড়পত্র পান তিনি। দেরি করেননি কোচ কার্লেস কুয়াদ্রত। কেরালার বিরুদ্ধে নামিয়ে দেন ভারতীয় ডিফেন্ডারকে। কিন্তু তাঁকে দেখে কখনও মনে হয়নি খেলার মধ্যে রয়েছেন। বার বার ভুল করছিলেন তিনি। শেষ ভুলটা করলেন ৮৮ মিনিটে।

আনোয়ারের ভুলেই ইস্টবেঙ্গল রক্ষণে বল পেয়ে যান কেরালার কোয়ামে পেপরাহ। ঘানার এই ফুটবলার পরিবর্ত হিসাবে নেমেছিলেন। তিনি বল পেয়ে চকিতে দেখে নেন লাল-হলুদ ডিফেন্ডারেরা কোথায়। সামনেই ছিলেন আনোয়ার। কিন্তু পেপরাহের জোরালো শট তাঁর দুই পায়ের মাঝখান দিয়ে গিয়ে জালে জড়িয়ে যায়। গোলরক্ষক গিলের কিছু করার ছিল না। ফলে দু’টি ম্যাচেই হারতে হল ইস্টবেঙ্গলকে।

২৭ সেপ্টেম্বর যুবভারতীতে এফসি গোয়ার বিরুদ্ধে খেলা ইস্টবেঙ্গলের। এ বারের আইএসএলে প্রথম বার ঘরের মাঠে খেলতে নামবে লাল-হলুদ। ঘরের মাঠে নামার আগে লাল-হলুদের পয়েন্ট শূন্য। যুবভারতীতেই তিন পয়েন্ট তুলে নিতে চাইবেন কুয়াদ্রত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement