UEFA Euro 2024

গোল করে ইংল্যান্ডের স্বপ্ন বাঁচিয়ে রাখা বেলিংহ্যামকে বাঁচাতে আসরে নামতে হল পুলিশকে

স্লোভাকিয়ার বিরুদ্ধে গোল করে ইংল্যান্ডের স্বপ্ন বাঁচিয়ে রেখেছেন তিনি। সেই জুড বেলিংহ্যামকে বাঁচাতেই এ বার আসরে নামতে হল পুলিশকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৩ জুলাই ২০২৪ ০০:২৭
Share:

জুড বেলিংহ্যাম। —ফাইল চিত্র।

আর দু’মিনিট দেরি হলেই ইউরো কাপ থেকে বিদায় হয়ে যাচ্ছিল ইংল্যান্ডের। ৯৫ মিনিটে দুর্দান্ত ব্যাকভলিতে গোল করে ইংল্যান্ডের স্বপ্ন বাঁচিয়ে রেখেছেন জুড বেলিংহ্যাম। দলের সেই স্ট্রাইকারকে বাঁচাতেই এ বার আসরে নামতে হল পুলিশকে।

Advertisement

কোয়ার্টার ফাইনালে ওঠার পরে বাবা ও মায়ের সঙ্গে জার্মানির এক রেস্তরাঁয় গিয়েছিলেন বেলিংহ্যাম। তাঁদের হোটেল থেকে প্রায় ২০ মাইল দূরে সেই রেস্তরাঁ। বেলিংহ্যামকে সেখানে অনেকেই চিনে ফেলেন। রেস্তরাঁর বাইরে ভক্তদের ভিড় জমে যায়। সবাই নিজস্বীর আবদার করতে থাকেন। বেলিংহ্যাম প্রথমে এক বার বাইরে বেরিয়েছিলেন। কিন্তু ভিড় অনিয়ন্ত্রিত হয়ে পড়ায় ভিতরে চলে যান তিনি।

রেস্তরাঁর মালিক বাধ্য হয়ে পুলিশে খবর দেন। কিছু ক্ষণের মধ্যে জার্মানির পুলিশ এসে বেলিংহ্যামকে রেস্তরাঁ থেকে বার করে নিয়ে যান। ফুটবলারকে পুলিশি নিরাপত্তায় হোটেলে পৌঁছে দেওয়া হয়।

Advertisement

স্লোভাকিয়ার বিরুদ্ধে ব্যাকভলি দেওয়ার সময় ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর কথা তাঁর মনে পড়ছিল বলে জানিয়েছেন বেলিংহ্যাম। যদিও রিয়াল মাদ্রিদের হয়ে জুভেন্টাসের বিরুদ্ধে করা রোনাল্ডোর সেই গোলকে এগিয়ে রাখছেন তিনি। ম্যাচ শেষে বেলিংহ্যাম বলেন, “আমি যখন হাওয়ায় ছিলাম, তখন মনে পড়ছিল রোনাল্ডোর কথা। আমি প্রায় ৬ ফুট উপরে লাফিয়েছিলাম। কিন্তু পরে রিপ্লেতে দেখলাম, আমার হাত মাটিতে ছিল। রোনাল্ডোর গোল আরও ভাল ছিল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement