Kylian Mbappe

পিএসজি না খেলানোর ছক কষছিল, ফরাসি ক্লাব ছেড়ে রিয়ালে গিয়ে ফাঁস এমবাপের

প্যারিস সঁ জরমঁ ছেড়ে রিয়াল মাদ্রিদে সই করেছেন কিলিয়ান এমবাপে। নতুন দলে গিয়ে পুরনো দলের বিরুদ্ধে মুখ খুলেছেন তিনি। কী বলেছেন ফরাসি স্ট্রাইকার?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৫ জুন ২০২৪ ১৬:২২
Share:

কিলিয়ান এমবাপে। —ফাইল চিত্র।

দলবদল করেছেন কিলিয়ান এমবাপে। ফ্রান্স ছেড়ে স্পেনে পা দিয়েছেন তিনি। প্যারিস সঁ জরমঁ ছেড়ে রিয়াল মাদ্রিদে সই করেছেন এমবাপে। নতুন দলে গিয়ে পুরনো দলের বিরুদ্ধে মুখ খুলেছেন তিনি। এমবাপের অভিযোগ, পিএসজি তাঁকে মাঠেই নামতে দিচ্ছিল না।

Advertisement

এমবাপে জানিয়েছেন, পিএসজিতে তিনি অখুশি ছিলেন না। কিন্তু দলের কিছু সিদ্ধান্ত মেনে নিতে পারছিলেন না। এমবাপে বলেন, “আমি খুশি ছিলাম না। এ কথা না বললে ফরাসি সমর্থকদের অপমান করা হবে। কিন্তু কিছু সিদ্ধান্ত মেনে নিতে পারছিলাম না। তার পরেও যতটা সম্ভব ইতিবাচক থাকার চেষ্টা করেছি। দলের কোচ ও সতীর্থেরা আমাকে সাহায্য করেছে। কিন্তু ওখানে আর থাকতে পারছিলাম না।”

ঠিক কী সমস্যা তাঁর হচ্ছিল সে কথাও জানিয়েছেন এমবাপে। তিনি বলেন, “ক্লাব কর্তারা আমাকে জানিয়ে দিয়েছিলেন যে আমাকে ওরা মাঠে নামতে দেবেন না। কোচ লুইস এনরিকে আমাকে বাঁচিয়েছিল। নইলে পিএসজির হয়ে আর মাঠেই নামতে পারতাম না। এর পরে কী ভাবে ওই ক্লাবের হয়ে খেলতাম? পিএসজি ছাড়লেও দলের সমর্থকদের খুব মিস্‌ করছি।”

Advertisement

এমবাপের রিয়ালে যোগ দেওয়া নিয়ে অনেক দিন ধরে জল্পনা চলছিল। অবশেষে সোমবার রাতে রিয়াল আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করে দেয় যে এমবাপে সেখানে যোগ দিয়েছে। ক্লাবের সঙ্গে তাঁর পাঁচ বছরের চুক্তি হয়েছে।

রিয়ালে যোগ দেওয়ার পরে সমাজমাধ্যমে এমবাপে লেখেন, “একটা স্বপ্ন সত্যি হল। স্বপ্নের ক্লাব রিয়াল মাদ্রিদে যোগ দিতে পেরে আমি অত্যন্ত খুশি এবং গর্বিত। আমি এখন কতটা উত্তেজিত সেটা কারও পক্ষে বোঝা সম্ভব নয়। মাদ্রিদের সমর্থকদের দেখার জন্য তর সইছে না। আপনাদের অবিশ্বাস্য সমর্থনের জন্য ধন্যবাদ।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement