Copa America 2024 FInal

টিকিট ছাড়াই স্টেডিয়ামের বাইরে দর্শকদের ভিড়, কোপা আমেরিকা ফাইনালের আগে বিশৃঙ্খলা

আর্জেন্টিনা ও কলম্বিয়ার মধ্যে কোপা আমেরিকার ফাইনাল পিছিয়ে গিয়েছে। ১ ঘণ্টা ২০ মিনিট দেরিতে শুরু হয়েছে খেলা। স্টেডিয়ামের বাইরে বিশৃঙ্খলা তৈরি হওয়ায় খেলা পিছিয়ে যায়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৫ জুলাই ২০২৪ ০৫:২৭
Share:

স্টেডিয়ামের বাইরে ভিড় জমিয়েছেন আর্জেন্টিনার সমর্থকেরা। ছবি: রয়টার্স।

ভারতীয় সময় সোমবার ভোর সাড়ে ৫টা থেকে শুরু হওয়ার কথা ছিল কোপা আমেরিকার ফাইনাল। আর্জেন্টিনা ও কলম্বিয়ার মধ্যে হতে চলা সেই ম্যাচ পিছিয়ে যায়। ১ ঘণ্টা ২০ মিনিট দেরিতে শুরু হয় খেলা। অর্থাৎ, সকাল ৬টা ৫০ মিনিটে খেলা শুরু হয়। স্টেডিয়ামের বাইরে বিশৃঙ্খলা তৈরি হওয়ায় এই সিদ্ধান্ত নেন স্টেডিয়াম কর্তৃপক্ষ। ভিড় সামলাতে নাজেহাল হয় পুলিশ।

Advertisement

স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, ফাইনাল শুরু হওয়ার প্রায় দেড় ঘণ্টা আগে থেকে মায়ামির হার্ড রক স্টেডিয়ামের বাইরে সমর্থকেরা জড়ো হতে শুরু করেছিলেন। আর্জেন্টিনার থেকে কলম্বিয়ার সমর্থকদের সংখ্যা ছিল বেশি। তাঁদের মধ্যে অনেকেই ছিলেন, যাঁদের কাছে বৈধ টিকিট ছিল না। তাঁরাও স্টেডিয়ামে ঢোকার চেষ্টা করেন। ফলে হুড়োহুড়ি শুরু হয়। ব্যারিকেড ভেঙে পড়ে। নিরাপত্তারক্ষীরা সমস্যায় পড়েন।

পরিস্থিতি সামলাতে স্টেডিয়ামের সব গেট বন্ধ করে দেওয়া হয়। জানিয়ে দেওয়া হয়, প্রতিযোগিতা দেরিতে শুরু হবে। জানা গিয়েছে, হুড়োহুড়ির মধ্যে এক মহিলা অসুস্থ হয়ে পড়েন। তাঁকে উদ্ধার করেন নিরাপত্তারক্ষীরা। তাঁদের লাঠির আঘাত এক সমর্থক আহত হয়েছেন বলেও জানা গিয়েছে। গরমের মধ্যে সমস্যায় পড়ে বাচ্চারা।

Advertisement

ম্যাচ শুরু হতে দেরি হওয়ায় ক্ষুব্ধ আর্জেন্টিনার সমর্থকেরা। তাঁরা সরাসরি আয়োজকদের নিশানা করেছেন। কোপা আমেরিকার মতো প্রতিযোগিতা আয়োজনের জন্য এখনও আমেরিকা তৈরি নয় বলেই অভিযোগ তাঁদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement