East Bengal

কুয়াদ্রাত-বিদায়ের দিনই অনুশীলনে নামল ইস্টবেঙ্গল, সিনিয়র দলে ফিরলেন হীরা, চাপে রয়েছেন বিনো

সোমবার সকালেই পদত্যাগ করেছেন কার্লেস কুয়াদ্রাত। ছুটি কাটিয়ে সে দিনই বিকেলে অনুশীলনে নেমে পড়ল ইস্টবেঙ্গল। অন্তর্বর্তীকালীন কোচ বিনো জর্জের অধীনে অনুশীলন করল গোটা দল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২৪ ২২:০৭
Share:

অনুশীলনে ক্লেটন সিলভা। — ফাইল চিত্র।

সোমবার সকালেই পদত্যাগ করেছেন কার্লেস কুয়াদ্রাত। ছুটি কাটিয়ে সে দিনই বিকেলে অনুশীলনে নেমে পড়ল ইস্টবেঙ্গল। অন্তর্বর্তীকালীন কোচ বিনো জর্জের অধীনে অনুশীলন করল গোটা দল। সঙ্গে কুয়াদ্রাতের সহকারীরাও ছিলেন সাহায্য করতে। মাঠের ধারে দাঁড়িয়ে আগাগোড়া অনুশীলন দেখলেন ইমামি কর্তা বিভাস আগরওয়াল।

Advertisement

আইএসএলের প্রথম তিনটি ম্যাচে হারের দায় নিয়েই সরে দাঁড়িয়েছেন কুয়াদ্রাত। কিন্তু ইস্টবেঙ্গলের কাছে অপেক্ষা করার সময় নেই। আগামী শনিবার জামশেদপুরের বিরুদ্ধে খেলবে তারা। আইএসএলে যে দুই দলে দেশি কোচ রয়েছেন তাঁরাই মুখোমুখি হচ্ছেন। ফলে মস্তিষ্কের লড়াই থাকবেই।

কুয়াদ্রাত চলে গেলেও তাঁর সহকারী দিমাস দেলগাদো, ফিটনেস কোচ কার্লোস জিমেনেজরা রয়েছেন। তাঁরাই সাহায্য করলেন বিনোকে। অনুশীলনের আগে দিমাসদের সঙ্গে এবং পরে ক্লেটন সিলভা ও হিজাজি মাহেরের সঙ্গে দীর্ঘ ক্ষণ কথা বলেন বিনো। এত দিন রিজার্ভ দলে খেললেও এ দিন হীরা মণ্ডলকে সিনিয়র দলের অনুশীলনে ফিরিয়েছেন বিনো।

Advertisement

তিনি কোচ হওয়ায় অনেকটা স্বস্তিতে পিভি বিষ্ণু, আমন সিকে, সায়ন বন্দ্যোপাধ্যায়ের মতো তরুণ ফুটবলারেরা। কারণ বিনোই এঁদের রিজার্ভ দল থেকে হাতে করে তুলে এনেছেন। এ দিন অনুশীলনে ছিলেন না সাউল ক্রেসপো এবং দিমিত্রিয়স দিয়ামানতাকোস। শুটিং এবং সিচুয়েশন অনুশীলন হয়েছে। বিনো প্রথম দিন কোনও চাপ দেননি।

অনুশীলনের পর প্রকাশ্যে মুখ খুলতে চাননি। তবে ইঙ্গিত দিয়েছেন, নতুন দায়িত্বে খুশি হলেও তাঁর উপর চাপ রয়েছে। আপাতত মন তরতাজা রেখে দলের উপর ফোকাস করতে চান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement