IPL 2025 Auction

আইপিএলের মহা নিলাম হতে পারে বিদেশে, কানপুরের মাঠ বিতর্ক ধামাচাপা দিলেন বোর্ডকর্তা

আইপিএলের মহা নিলামের নিয়ম প্রকাশ করে দিয়েছে বোর্ড। সোমবার বোর্ড সভাপতি রাজীব শুক্লের কথায় ইঙ্গিত, মহা নিলাম বিদেশেই হবে। পাশাপাশি কানপুরের মাঠ নিয়ে যে বিতর্ক হয়েছে সেটিকেও ধামাচাপা দিয়েছেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭
Share:

আইপিএলের ট্রফি। — ফাইল চিত্র।

আইপিএলের মহা নিলামের নিয়ম প্রকাশ করে দিয়েছে বোর্ড। তবে নিলাম কোথায় হবে তা নিয়ে জল্পনা চলছে। সোমবার বোর্ড সভাপতি রাজীব শুক্লের কথায় ইঙ্গিত, মহা নিলাম বিদেশেই হবে। ঠিক কোথায় হবে তা উল্লেখ করেননি। পাশাপাশি কানপুরের মাঠ নিয়ে যে বিতর্ক হয়েছে সেটিকেও ধামাচাপা দিয়েছেন তিনি।

Advertisement

গত বার ছোট নিলাম হয়েছিল দুবাইয়ে। আগে সেখানে আইপিএলের ম্যাচও হয়েছে। শুক্লের ইঙ্গিত, এ বারও দুবাইয়ে নিলাম হতে পারে। তিনি বলেছেন, “দেশ এবং বিদেশ দুটো বিকল্পই খোলা রয়েছে। শেষ বার দুবাইয়ে সফল ভাবে নিলাম আয়োজন করা হয়েছিল। এতে বিদেশের সমর্থকদেরও পাশে পাওয়া যায়।”

শুক্লের সংযোজন, “সমর্থকদের পাশে পাওয়া দরকার। ম্যাচ আয়োজন না-ই করতে পারি। এ ধরনের অনুষ্ঠান আয়োজন করা যেতেই পারে। এতে সমর্থকদের উৎসাহও বাড়ে। তাই সমস্ত বিকল্পই আমাদের কাছে খোলা রয়েছে।”

Advertisement

কানপুরে ভিজে মাঠের কারণে দু’দিন খেলা নষ্ট হয়েছে। তার পরেই দাবি উঠেছে নির্দিষ্ট কিছু মাঠে টেস্ট আয়োজন করার। সে প্রসঙ্গে শুক্ল বলেছেন, “বোর্ডের প্রশাসনে থাকায় সমালোচনার সঙ্গে আমরা অভ্যস্ত। তবে এখন সব কিছু নিয়েই সমালোচনা হচ্ছে। কানপুরে ম্যাচ না দিলেও সমালোচিত হতে হয়। এখন ম্যাচ দিয়েও সমালোচনা হচ্ছে। এই মাঠ ৮০ বছরের পুরনো। আগে এখানে নিয়মিত টেস্ট হত। ৮০ বছরে প্রথম বার এত বৃষ্টি হয়েছে বলেই খেলা হয়নি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement