East Bengal

আশিক, জেসিনের গোলে পিয়ারলেসকে হারাল ইস্টবেঙ্গল, কলকাতা লিগে গ্রুপ শীর্ষে লাল-হলুদ

শনিবার বৃষ্টি এবং মন্দ আলোর কারণে পরিত্যক্ত হয়েছিল কলকাতা লিগে ইস্টবেঙ্গল বনাম পিয়ারলেসের খেলা। রবিবার সেই ম্যাচে জিতল ইস্টবেঙ্গল। একই সঙ্গে গ্রুপ বি-তে শীর্ষস্থানে উঠে এল তারা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২৪ ১৬:২৫
Share:

ইস্টবেঙ্গলের ফুটবলারদের উচ্ছ্বাস। ছবি: এক্স।

শনিবার বৃষ্টি এবং মন্দ আলোর কারণে পরিত্যক্ত হয়েছিল কলকাতা লিগে ইস্টবেঙ্গল বনাম পিয়ারলেসের খেলা। রবিবার সেই ম্যাচে জিতল ইস্টবেঙ্গল। একই সঙ্গে গ্রুপ বি-তে শীর্ষস্থানে উঠে এল তারা। সুপার সিক্সও নিশ্চিত হয়ে গিয়েছে বিনো জর্জের ছেলেদের।

Advertisement

রবিবার বৃষ্টি না হলেও খুব বেশি দর্শক আসেননি মাঠে। দুপুর ১টা থেকে খেলা হওয়াও তার একটা কারণ ছিল। রিজ়ার্ভ স্কোয়াডের ফুটবলারদের নিয়ে প্রায় পূর্ণশক্তির দলই নামিয়েছিল ইস্টবেঙ্গল। শুরু থেকেই আক্রমণ করতে থাকে তারা। কিন্তু পিয়ারলেসের জমাট রক্ষণে দাঁত ফোটাতে পারছিল না তারা। প্রথমার্ধে কোনও গোল হয়নি।

গোলের লক্ষ্যে বিনো দ্বিতীয়ার্ধের শুরুতে নামিয়ে দেন সায়ন বন্দ্যোপাধ্যায় এবং সঞ্জীব ঘোষকে। মাঝমাঠ সামলাচ্ছিলেন পিভি বিষ্ণু এবং মহম্মদ রোশল। আক্রমণে বার বার উঠলেও গোল করতে পারছিল না ইস্টবেঙ্গল। এক সময় মনে হচ্ছিল ম্যাচ হয়তো গোলশূন্যই থাকবে।

Advertisement

কিন্তু শেষের ১৩ মিনিটে ফল বদলে গেল। ৭৭ মিনিটে একক দক্ষতায় গোল করেন আশিক। বাঁ দিক থেকে বল নিয়ে উঠে পিয়ারলেস রক্ষণকে কাটিয়ে গোল করেন তিনি। কয়েক মিনিট পরে আবার গোল করে ইস্টবেঙ্গল। এ বার বাঁ পায়ে দূরপাল্লার শটে গোল করেন জেসিন টিকে। কলকাতা লিগে নিজের গোলের সংখ্যা আরও বাড়িয়ে নেন তিনি।

খেলা তখনও শেষ হয়নি। সংযুক্তি সময়ে গোল করেন পিয়ারলেসের দামানভালাং চাইন। আচমকাই পয়েন্ট হারানোর ভয়ে শঙ্কিত হয়ে পড়েন ইস্টবেঙ্গল সমর্থকেরা। তবে শেষের দিকে আর কোনও বিপদ হয়নি। আরও তিন পয়েন্ট নিয়ে লিগ তালিকায় ভবানীপুরকে টপকে শীর্ষস্থান নিশ্চিত করে ইস্টবেঙ্গল।

আগামী ২৮ অগস্ট কলকাতা পুলিশের বিরুদ্ধে গ্রুপের শেষ ম্যাচ রয়েছে ইস্টবেঙ্গলের। তার পরে শুরু হবে সুপার সিক্সের খেলা। সেই সূচি এখনও ঘোষণা হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement