Record of Indian Football

১০ সেকেন্ডে গোল, নরই শ্রেষ্ঠ! ভারতীয় ফুটবলে দ্রুততম গোলের রেকর্ড অভিষেকের ক্লাবের ফুটবলারের

ভারতীয় ফুটবলে নতুন নজির গড়লেন ডায়মন্ড হারবার এফসির নরহরি। ভেঙে দিলেন বিজয়নের ২৫ বছরের পুরনো রেকর্ড।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৬
Share:

নরহরি শ্রেষ্ঠা। ছবি: সমাজমাধ্যম থেকে।

ভারতীয় ফুটবলে নজির গড়ল ডায়মন্ড হারবার এফসি। আই লিগ থ্রির ম্যাচে নজির গড়লেন ডায়মন্ড হারবারের নর শ্রেষ্ঠা। গত বছর থেকে শুরু হয়েছে এই প্রতিযোগিতা। মঙ্গলবার গাজিয়াবাদ এফসিকে ৩-০ গোলে হারাল ডায়মন্ড হারবার।

Advertisement

মঙ্গলবার ডায়মন্ড হারবার এফসির ম্যাচ ছিল গাজিয়াবাদ সিটি এফসির। এই খেলা শুরুর ১০ সেকেন্ডের মাথায় গোল করে ডায়মন্ড হারবারকে এগিয়ে দেন নর। এর আগে ভারতীয় ফুটবলের কোনও ম্যাচে এত দ্রুত গোলের নজির নেই। নরর গোল ভেঙে দিল ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক আইএম বিজয়নের রেকর্ড। তিনি ১৯৯৯ সালে সাফ কাপে ভুটানের বিরুদ্ধে ১২ সেকেন্ডে গোল করেছিলেন। নর ১০ সেকেন্ডের মাথায় গোল করে তাঁকে পিছনে ফেলে দিলেন। তাঁর এই সাফল্যের কথা সমাজমাধ্যমে জানিয়েছেন ডায়মন্ড হারবার এফসির কর্ণধার তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়।

নৈহাটি স্টেডিয়ামে ম্যাচের শুরুতেই এগিয়ে যাওয়ার পর সহজ জয় পেল কলকাতার ক্লাবটি। নরর গোলের পর ১০ মিনিটে দলের পক্ষে ব্যবধান বৃদ্ধি করেন জবি জাস্টিন। ০-২ ব্যবধানে পিছিয়ে পড়ার পর ব্যবধান কমানোর লক্ষ্যে আক্রমণের তীব্রতা বৃদ্ধি করেন গাজিয়াবাদের ফুটবলারেরা। কিন্তু লাভ হয়নি। ৫৭ মিনিটে ডায়মন্ড হারবারের পক্ষে তৃতীয় গোল করে দলের জয় নিশ্চিত করেন গিরিক মহেশ খোসলা। শেষ পর্যন্ত তারা ৩-০ ব্যবধানে জয় পেয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement