Bhaichung Bhutia

আর জি কর কাণ্ডে শাস্তির দাবি ভাইচুংয়ের

ইরানের অগ্নিগর্ভ পরিস্থিতি নিয়েও মুখ খুলেছেন ভাইচুং। এএফসি চ্যাম্পিয়ন্স লিগ টু-র ম্যাচ খেলতে ইরানে যাওয়ার কথা ছিল মোহনবাগানের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২৪ ০৭:৪০
Share:

ভাইচুং ভুটিয়া। —ফাইল ছবি।

আর জি কর কাণ্ড নিয়ে মুখ খুললেন ভারতের প্রাক্তন ফুটবল অধিনায়ক ভাইচুং ভুটিয়া। দিল্লিতে একটি অনুষ্ঠানে প্রশ্নের উত্তরে তিনি সাংবাদিকদের বলেন, “যা ঘটেছে তা অত্যন্ত দুর্ভাগ্যজনক। মামলাটি সিবিআই-এর হাতে রয়েছে। আশা করি দোষীরা সাজা পাবে। গোটা দেশেই নারী এবং শিশুদের উপর পীড়ন হচ্ছে। আমি চাই দোষীদের এমন শাস্তি হোক যাতে তা গোটা দেশের কাছে উদাহরণ হয়ে থাকে।”

Advertisement

ইরানের অগ্নিগর্ভ পরিস্থিতি নিয়েও মুখ খুলেছেন ভাইচুং। এএফসি চ্যাম্পিয়ন্স লিগ টু-র ম্যাচ খেলতে ইরানে যাওয়ার কথা ছিল মোহনবাগানের। কিন্তু পশ্চিম এশিয়ার যুদ্ধ পরিস্থিতি দেখে দলের ৩৫ জন ফুটবলার চিঠি দিয়ে জানিয়ে দিয়েছিলেন তাঁরা ইরানে যেতে চান না। সেই চিঠি মোহনবাগান কর্তৃপক্ষ পাঠিয়ে দিয়েছিল এএফসির কাছে। সঙ্গে আবেদন করেছিল ম্যাচটি অন্য নিরপেক্ষ কেন্দ্রে আয়োজনের অথবা দিন পরিবর্তনের। কিন্তু এএফসি এখনও কিছু জানায়নি। ভাইচুংয়ের মত, “মোহনবাগান ভালই করেছ ইরানে না গিয়ে। প্রাণের গুরুত্ব সবচেয়ে বেশি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement