India Vs Bangladesh

খারাপ আলোয় আগেই শেষ প্রথম টেস্টের তৃতীয় দিনের খেলা, কেমন থাকবে পরের দু’দিনের আবহাওয়া?

ভারত বনাম বাংলাদেশের প্রথম টেস্টের তৃতীয় দিনের খেলা খারাপ আলোর কারণে নির্ধারিত সময়ের আগেই শেষ হয়ে গিয়েছে। পরের দু’দিন কি কোনও ভাবে বৃষ্টি হতে পারে ম্যাচে? কী বলছে পূর্বাভাস?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৬
Share:

চেন্নাইয়ের আবহাওয়া কেমন থাকবে? ছবি: বিসিসিআই।

ভারত বনাম বাংলাদেশের প্রথম টেস্টের তৃতীয় দিনের খেলা খারাপ আলোর কারণে নির্ধারিত সময়ের আগেই শেষ হয়ে গিয়েছে। আকাশে দেখা গিয়েছে জমাট কালো মেঘ। পরের দু’দিন কি কোনও ভাবে বৃষ্টি হতে পারে ম্যাচে? কী বলছে আবহাওয়া দফতরের পূর্বাভাস?

Advertisement

আবহাওয়া সংক্রান্ত একটি ওয়েবসাইটের মতে, রবিবার বৃষ্টি হওয়ার সম্ভাবনা ৪০ শতাংশ। সোমবার তা আরও একটু বেশি। প্রায় ৬২ শতাংশ। ম্যাচের মাঝে বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে। তবে দিনের গোটা খেলাই বৃষ্টিতে ভেস্তে যেতে পারে এমন সম্ভাবনা পূর্বাভাসে দেখানো হয়নি।

প্রথম টেস্ট জেতার দোরগোড়ায় রয়েছে ভারত। বাংলাদেশের যেখানে জিততে ৩৫৭ রান চাই। সেখানে ভারতের ছ’টি উইকেট পেলেই চলবে। উইকেট ভাঙতে শুরু করেছে। স্পিনারেরা ধীরে ধীরে সাহায্য পেতে শুরু করেছেন। তাই বাংলাদেশের কাজ যে সহজ নয় তা সহজেই অনুমেয়।

Advertisement

৮১ রানে ৩ উইকেট থেকে তৃতীয় দিনের খেলা শুরু করে ভারত। ক্রিজ়ে ছিলেন শুভমন ও পন্থ। তাঁরাই খেলা চালিয়ে যান। প্রথম ইনিংসে লেগ স্টাম্পের বাইরের বল খেলতে গিয়ে আউট হয়েছিলেন শুভমন। দ্বিতীয় ইনিংসে সেই ভুল করেননি তিনি। অফ স্টাম্পের বলে তাঁর পরিচিত কভার ড্রাইভ দেখা গিয়েছে। অপর প্রান্তে পন্থ নিজের পরিচিত আগ্রাসী মেজাজে খেলছিলেন। দুই ব্যাটার দলকে টেনে নিয়ে গেলেন।

পন্থ ও শুভমন দু’জনেই শতরান করেন। ১২৮ বলে ১০৯ রান করে আউট হন পন্থ। ১৩টি চার ও চারটি ছক্কা মারেন তিনি। শুভমন অবশ্য আউট হননি। ১৭৬ বলে ১১৯ রান করে অপরাজিত থাকেন। ১০টি চার ও চারটি ছক্কা মারেন। ছ’নম্বরে ব্যাট করতে নেমে ১৯ বলে ২২ রান করেন লোকেশ রাহুল। ৪ উইকেটে ২৮৭ রানে দ্বিতীয় ইনিংস ডিক্লেয়ার করেন রোহিত। বাংলাদেশের সামনে ৫১৫ রানের লক্ষ্য দেন তাঁরা।

বাংলাদেশকে প্রথম ধাক্কা দেন যশপ্রীত বুমরা। জাকিরকে ৩৩ রানের মাথায় আউট করেন তিনি। ভাল ক্যাচ ধরেন যশস্বী। বাকি সময়ে বাংলাদেশকে সবচেয়ে বেশি সমস্যায় ফেলেন অশ্বিন। ৩৫ রানের মাথায় তাঁর বলে আউট হন শাদমান।

বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ভাল খেলেন। অর্ধশতরান করেন তিনি। কিন্তু পাশে কাউকে পাননি শান্ত। ৩৭.২ ওভারে বাংলাদেশের রান যখন ৪ উইকেটে ১৫৮, তখন আলো কমে যাওয়ায় খেলা বন্ধ হয়ে যায়। আর খেলা শুরু করা যায়নি। শান্ত ৫১ ও শাকিব আল হাসান ৫ রানে ব্যাট করছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement