West Indies vs South Africa

রাসেল, হোল্ডারকে ছাড়াই টি-টোয়েন্টি সিরিজ় খেলবে ওয়েস্ট ইন্ডিজ়! কেন দলে রাখা হল না দু’জনকে

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ়ের জন্য ১৪ জনের দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ়। নেতৃত্বে পাওয়েল। দলে নেই দুই সিনিয়র ক্রিকেটার রাসেল এবং হোল্ডার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২৪ ১৬:০৬
Share:

আন্দ্রে রাসেল। ছবি: এক্স (টুইটার)।

টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে ছিলেন। অথচ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ের জন্য ওয়েস্ট ইন্ডিজ় দলে নেই আন্দ্রে রাসেল। জায়গা হল না জেসন হোল্ডারের। দুই অভিজ্ঞ ক্রিকেটারকে ছাড়াই খেলতে হবে ওয়েস্ট ইন্ডিজ়কে।

Advertisement

টেস্ট সিরিজ়ের পর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ় খেলবে দক্ষিণ আফ্রিকা এবং ওয়েস্ট ইন্ডিজ়। প্রথম ম্যাচ ২৪ অগস্ট। এই সিরিজ়ের জন্য দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ় ক্রিকেট। ক্যারিবিয়ানদের নেতৃত্ব দেবে রভম্যান পাওয়েল। সহ-অধিনায়ক করা হয়েছে রোস্টন চেজকে। দুই সিনিয়র ক্রিকেটারের পরিবর্ত হিসাবে দলে নেওয়া হয়েছে অ্যালিক অ্যাথাঞ্জে এবং ম্যাথিউ ফোর্ডকে। সিরিজ়ের তিনটি ম্যাচই হবে ত্রিনিদাদের ব্রায়ান লারা অ্যাকাডেমিতে। দ্বিতীয় এবং তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ হবে ২৬ এবং ২৮ অগস্ট।

ওয়েস্ট ইন্ডিজ়ের ক্রিকেট বোর্ডের ডিরেক্টর মাইলস বাসকম্বে জানিয়েছেন, ‘‘দুই সিনিয়র ক্রিকেটারকে বিশ্রাম দেওয়া হয়েছে। রাসেলের ছোট চোট রয়েছে। তাই আগেই বিশ্রাম চেয়েছিলেন। ইংল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টানা পাঁচটি টেস্ট খেলা হোল্ডারকে বিশ্রাম দেওয়া হয়েছে। দুই ক্রিকেটারের সঙ্গে নিয়মিত যোগাযোগ বোর্ডের মেডিক্যাল টিম।’’

Advertisement

ওয়েস্ট ইন্ডিজ়ের ঘোষিত দল: রভম্যান পাওয়েল (অধিনায়ক), রোস্টন চেজ, অ্যালিক অ্যাথাঞ্জে, জনসন চার্লস, ম্যাথিউ ফোর্ড, শিমরন হেটমেয়ার, ফ্যাবিয়ান অ্যালেন, সাই হোপ, অ্যাকেল হোসেন, শামার জোসেফ, ওবেদ ম্যাককয়, গুডাকেশ মৈতি, নিকোলাস পুরান, শারফেন রাদারফোর্ড, রোমিয়ো শেফার্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement