Dwayne Bravo

অবসর ঘোষণা ব্র্যাভোর, ধোনির প্রাক্তন সতীর্থ শেষ প্রতিযোগিতায় খেলবেন দেশবাসীর সামনে

ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিলেন ব্র্যাভো। আইপিএলে ধোনির চেন্নাইয়ের বহু জয়ের কান্ডারি ছিলেন ওয়েস্ট ইন্ডিজ়ের অলরাউন্ডার। আর একটি প্রতিযোগিতায় খেলবেন ৪০ বছরের অলরাউন্ডার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২৪ ১১:৫২
Share:

ডোয়েন ব্র্যাভো। —ফাইল চিত্র।

অবসর ঘোষণা করলেন আইপিএলে মহেন্দ্র সিংহ ধোনির প্রাক্তন সতীর্থ ডোয়েন ব্র্যাভো। এ বারের ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) খেলে পাকাপাকি ভাবে ক্রিকেটকে বিদায় জানাবেন ওয়েস্ট ইন্ডিজ়ের অলরাউন্ডার। তার পর আর তাঁকে দেখা যাবে না ২২ গজের লড়াইয়ে।

Advertisement

২০২২ সাল পর্যন্ত চেন্নাইয়ের হয়ে দাপিয়ে আইপিএল খেলেছেন ব্র্যাভো। ২০২৩ মরসুম থেকে চেন্নাইয়ের বোলিং কোচের দায়িত্ব সামলাচ্ছেন তিনি। আইপিএল থেকে অবসর নিলেও বিভিন্ন দেশে টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজ়ি লিগে খেলছিলেন ব্র্যাভো। এ বছর খেলেছেন টেক্সাস সুপার কিংসের হয়ে। ট্রিনবাগো নাইট রাইডার্সের হয়ে সিপিএল খেলে অবসর নেবেন ব্র্যাভো।

আইপিএলে চেন্নাইয়ে বহু ম্যাচ জয়ের নায়ক ব্র্যাভো সমাজমাধ্যমে নিজের অবসরের সিদ্ধান্তের কথা জানিয়েছেন। তিনি লিখেছেন, ‘‘একটা দুর্দান্ত যাত্রা শেষ করতে চলেছি। আমার দেশবাসীর সামনে শেষ পেশাদার প্রতিযোগিতায় খেলব। এই প্রতিযোগিতা খেলার অপেক্ষায় রয়েছি। আমাকে ঘিরেই তৈরি হয়েছিল ট্রিনবাগো নাইট রাইডার্স। সেই দলের হয়েই শেষ বার খেলব।’’ উল্লেখ্য, ২০১৩ থেকে ২০২০ পর্যন্ত ট্রিনবাগো নাইট রাইডার্সের হয়ে খেলেছিলেন ব্র্যাভো। দ্বিতীয় দফায় ২০২৩ থেকে খেলছেন সিপিএলের এই ফ্র্যাঞ্চাইজ়ির হয়ে। এখনও পর্যন্ত সিপিএলে ১০৩টি ম্যাচ খেলেছেন ৪০ বছরের অলরাউন্ডার। করেছেন ১১৫৫ রান। ১২৮টি উইকেটও রয়েছে তাঁর ঝুলিতে।

Advertisement

ওয়েস্ট ইন্ডিজ়ের হয়ে ৪০টি টেস্ট, ১৬৪টি এক দিনের ম্যাচ এবং ৯১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ব্র্যাভো। ২০২১ সালে শেষ বার জাতীয় দলের জার্সি গায়ে মাঠে নেমেছিলেন। দেশের হয়ে ২০১২ এবং ২০১৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছেন। ২০০৪ সালে জেতেন চ্যাম্পিয়ন্স ট্রফি। সে বছরই তাঁর অভিষেক হয়। আন্তর্জাতিক ক্রিকেটে প্রায় সাড়ে ছ’হাজার রান রয়েছে ব্র্যাভোর। ৩৬৩টি উইকেটও রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement