India vs Sri Lanka

ভারতের বিরুদ্ধে নামার আগেই ধাক্কা শ্রীলঙ্কার, ইস্তফা অধিনায়কের, সিরিজ়ের সূচি ঘোষিত

ভারতের বিরুদ্ধে সাদা বলের সিরিজ়‌ শুরুর আগেই শ্রীলঙ্কার টি-টোয়েন্টি অধিনায়কের পদ থেকে সরে গেলেন ওয়ানিন্দু হাসরঙ্গ। এ দিনই ঘোষণা করে দেওয়া হল সূচি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১১ জুলাই ২০২৪ ২১:৩১
Share:

ওয়ানিন্দু হাসরঙ্গ। ছবি: এক্স।

ভারতের বিরুদ্ধে সাদা বলের সিরিজ়‌ শুরুর আগেই ধাক্কা খেল শ্রীলঙ্কা দল। টি-টোয়েন্টি অধিনায়কের পদ থেকে সরে গেলেন ওয়ানিন্দু হাসরঙ্গ। বিশ্বকাপে ব্যর্থতার দায় নিয়েই সরে গেলেন তিনি। শ্রীলঙ্কা ক্রিকেটের স্বার্থের কথা ভেবেই সরে গিয়েছেন বলে জানিয়েছেন তিনি। এ দিনই ঘোষণা করে দেওয়া হল সূচি। কোচ হিসাবে গৌতম গম্ভীরের এটিই প্রথম সিরিজ় হতে চলেছে।

Advertisement

পদত্যাগের চিঠিতে হাসরঙ্গ লিখেছেন, “শ্রীলঙ্কার জন্য ক্রিকেটার হিসাবে নিজের সেরাটা দিয়ে যাব। সব সময় দলের পাশে দাঁড়াতে তৈরি।” হাসরঙ্গের পদত্যাগ পত্র গ্রহণ করে নিয়েছে শ্রীলঙ্কা বোর্ড। তারা লিখেছে, “আন্তর্জাতিক ক্রিকেটে হাসরঙ্গ আমাদের দলের একজন গুরুত্বপূর্ণ সদস্য হিসাবে থেকে যাবে। জাতীয় দলের স্বার্থেই ও সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। সাধারণ ক্রিকেটার হিসাবে খেলা চালিয়ে যাবে।”

এ দিকে, বৃহস্পতিবার ভারতের শ্রীলঙ্কা সফরে সূচি ঘোষিত হয়েছে। তিনটি এক দিনের ম্যাচ এবং তিনটি টি-টোয়েন্টি খেলবে তারা। পাল্লেকেলে এবং কলম্বোয় খেলা হবে। ২৬ জুলাই টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে শুরু হচ্ছে সিরিজ়। পরের দু’টি খেলা ২৭ এবং ২৯ জুলাই। এর পর দুই দল যাবে কলম্বোয়। সেখানে তিনটি এক দিনের ম্যাচ হবে যথাক্রমে ১, ৪ এবং ৭ অগস্ট।

Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকেই সমস্যার মধ্যে দিয়ে যাচ্ছে শ্রীলঙ্কা বোর্ড। কিছু দিন আগে সেই দলের কোচ ক্রিস সিলভারউড পদত্যাগ করেছিলেন। ভারত সফরের জন্য সনৎ জয়সূর্যকে ভারপ্রাপ্ত কোচের দায়িত্ব দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement