India vs England 2024

কোহলিকে ছাড়াই সিরিজ়‌ জয়, রাঁচী টেস্ট শেষ হতেই রোহিতেরা পেলেন বিরাট-শুভেচ্ছা

ইংল্যান্ডের বিরুদ্ধে বিরাট কোহলিকে ছাড়াই সিরিজ়‌ জিতে নিয়েছে ভারত। সিরিজ়ে অংশ না নিলেও ভারতের খেলার উপর নজর রেখেছিলেন কোহলি। জিততেই শুভেচ্ছা জানালেন রোহিতদের।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:১৬
Share:

বিরাট কোহলি। — ফাইল চিত্র।

ইংল্যান্ডের বিরুদ্ধে বিরাট কোহলিকে ছাড়াই সিরিজ়‌ জিতে নিয়েছে ভারত। সোমবার রাঁচীতে চতুর্থ টেস্টে জয় এসেছে পাঁচ উইকেটে। সিরিজ়ে অংশ না নিলেও ভারতের খেলার উপর নজর রেখেছিলেন কোহলি। সিরিজ় জিততেই শুভেচ্ছা জানালেন রোহিতদের।

Advertisement

দ্বিতীয় সন্তানের জন্মের কারণে জাতীয় দল থেকে ছুটি নিয়েছেন কোহলি। প্রথমে দু’টি টেস্ট এবং পরে বাকি সিরিজ় থেকেই নাম প্রত্যাহার করে নেন। কিছু দিন আগে তাঁর দ্বিতীয় সন্তান অকায়ের জন্ম হয়েছে। কোহলি এই মুহূর্তে লন্ডনে স্ত্রী অনুষ্কা শর্মার সঙ্গে রয়েছেন বলে মনে করা হচ্ছে।

চতুর্থ টেস্ট শেষ হওয়ার পরেই কোহলি টুইট করেন, “ইয়েস!!! আমাদের তরুণ দলের অসাধারণ সিরিজ় জয়। জেদ, দায়বদ্ধতা এবং ধৈর্য দেখিয়ে সিরিজ় জিতল ওরা।”

Advertisement

কোহলি একাই নন, টুইট করেছেন অনেকেই। সচিন তেন্ডুলকর যেমন ভারতীয় দলকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন। তিনি লিখেছেন, “স্কোর হল ৩-১। চাপের মুহূর্ত থেকে আরও এক বার ফিরে এসে লড়াই করে জিতল ভারত। দলের ক্রিকেটারদের চারিত্রিক দৃঢ়তা এবং মানসিক শক্তি কতটা এর থেকেই বোঝা যায়।”

তিনি কয়েক জন ক্রিকেটারের নামও আলাদা করে উল্লেখ করেছেন। লিখেছেন, “টেস্ট ক্রিকেটে প্রথম স্পেলেই অসাধারণ বল করল আকাশদীপ। দুটো ইনিংসেই খুব ভাল লেংথ বুঝতে পেরেছে ধ্রুব জুরেল। ওর ফুটওয়ার্কও দারুণ। কুলদীপের সঙ্গে প্রথম ইনিংসে ওর জুটি আমাদের ম্যাচে টিকিয়ে রেখেছিল। দ্বিতীয় ইনিংসে ওর খেলা আমাদের জিতিয়েছে। দ্বিতীয় ইনিংসে কুলদীপের স্পেলটাও খুব গুরুত্বপূর্ণ ছিল। অশ্বিন, জাডেজা, রোহিত নিজেদের কাজ করেছে। রান তাড়া করার সময় শুভমন গিলের মানসিকতা আমার ভাল লেগেছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement