Vaibhav Suryawanshi

বাবার স্বপ্নপূরণ অস্ট্রেলীয় লেগস্পিনার রামকুমারের

পরিসংখ্যান বলছে, অনূর্ধ্ব-১৯ পর্যায়ের লাল বলের ক্রিকেটে ভারতের হয়ে এটাই দ্রুততম শতরান। ইনিংসে ছিল ১৪টি চার ও চারটি ছয়। স্ট্রাইক রেট ১৬৭.৭৪। তবে এই তালিকায় এখনও শীর্ষে রয়েছেন ইংল্যান্ডের মইন আলি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২৪ ০৯:০১
Share:

নজরে: চার উইকেট নিলেন রামকুমার। মঙ্গলবার। ছবি: পিটিআই।

বয়স ১৩ বছর ১৮৮ দিন। মঙ্গলবার কানপুরে বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে রোহিত শর্মাদের দাপুটে জয়ের পাশাপাশি চেন্নাইয়ে নজর কাড়ল বৈভব সূর্যবংশী। তার ৬২ বলে ১০৪ রানের ইনি‌ংসের সুবাদে অনূর্ধ্ব ১৯ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের প্রথম ইনিংস শেষ হয় ২৯৬ রানে। জবাবে দ্বিতীয় ইনি‌ংসে অস্ট্রেলিয়ার স্কোর ১১০-৪।

Advertisement

পরিসংখ্যান বলছে, অনূর্ধ্ব-১৯ পর্যায়ের লাল বলের ক্রিকেটে ভারতের হয়ে এটাই দ্রুততম শতরান। ইনিংসে ছিল ১৪টি চার ও চারটি ছয়। স্ট্রাইক রেট ১৬৭.৭৪। তবে এই তালিকায় এখনও শীর্ষে রয়েছেন ইংল্যান্ডের মইন আলি। তিনি ২০০৫ সালে অনূর্ধ্ব ১৯ ইংল্যান্ড দলের হয়ে ৫৬ বলে শতরান করেছিলেন। ১২ বছর বয়সে বিহারের হয়ে রঞ্জি ট্রফিতে অভিষেক হয়েছিল বৈভবের। এছাড়াও ভারতের অনূর্ধ্ব ১৯ ‘বি’ দলের হয়ে ভাল পারফরম্যান্স করেছিল বৈভব। ভাল খেলে বিনু মাঁকড় ট্রফিতেও।

পাশাপাশি নজর কেড়েছেন ভারতীয় বংশোদ্ভূত অস্ট্রেলীয় লেগস্পিনার বিশ্ব রামকুমারও। যিনি ৪ উইকেট নেন। তাঁর বাবা চেন্নাইয়ে এক সময় লিগ ক্রিকেট খেলতেন। কিন্তু পরে পেশার জন্য পাড়ি দিতে হয় বিদেশে। ছ’বছর বয়সে বিশ্বের হাতে বল তুলে দেন তাঁর বাবা। এখন বিশ্ব বাবার স্বপ্ন পূরণ করে চলেছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement