India vs Sri Lanka

শেষ চার ওভারে ৭ উইকেট! বৃষ্টিবিঘ্নিত ম্যাচে দাপটে জয় ভারতের, প্রথম সিরিজ় জিতলেন কোচ গম্ভীর

প্রথম ম্যাচে ভারত জিতেছিল ব্যাটিংয়ের দাপটে। দ্বিতীয় ম্যাচে নজর কাড়ল ভারতের ডেথ ওভারে বোলিং। শেষ চার ওভারে ভারত তুলে নেয় ৭ উইকেট। তাতেই আটকে যায় শ্রীলঙ্কা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৮ জুলাই ২০২৪ ২৩:১৫
Share:

গৌতম গম্ভীর। —ফাইল চিত্র।

কোচ গৌতম গম্ভীরের প্রথম সিরিজ় জয়। শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে প্রথম দু’টি ম্যাচ জিতে নিল ভারত। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ভারত জিতল ৭ উইকেটে। প্রথমে ব্যাট করে শ্রীলঙ্কা তুলেছিল ১৬১ রান। বৃষ্টির জন্য ভারতের লক্ষ্য হয় ৮ ওভারে ৭৮ রান। তা সহজেই করে নেয় ভারত।

Advertisement

প্রথম ম্যাচে ভারত জিতেছিল ব্যাটিংয়ের দাপটে। দ্বিতীয় ম্যাচে নজর কাড়ল ভারতের ডেথ ওভারে বোলিং। শেষ চার ওভারে ভারত তুলে নেয় ৭ উইকেট। তাতেই আটকে যায় শ্রীলঙ্কা। ১৩০ রানে ২ উইকেট পড়েছিল তাদের। সেখান থেকে শ্রীলঙ্কা শেষ করে ১৬১ রানে ৯ উইকেট। চার ওভারের মধ্যে হারায় ৭ উইকেট। হার্দিক পটেল, রবি বিষ্ণোই এবং অক্ষর পটেল মিলে চাপে ফেলে দেয় শ্রীলঙ্কাকে।

বৃষ্টির জন্য ম্যাচ শুরু হয়েছিল দেরিতে। পরে ভারত ব্যাট করতে নামার তিন বল পরেই শুরু হয়ে যায় বৃষ্টি। তাতে বেশ কিছু ক্ষণ খেলা বন্ধ থাকে। পরে খেলা শুরু হয় ওভার কমিয়ে। ৮ ওভারে ভারতের লক্ষ্য হয় ৭৮ রান। প্রায় ১০ রান প্রতি ওভার লক্ষ্য ছিল যশস্বী জয়সওয়ালদের সামনে। কিন্তু তা ভারতকে বিপদে ফেলতে পারেনি।

Advertisement

নেমেই চার মারেন যশস্বী। উল্টো দিকে থাকা সঞ্জু স্যামসন প্রথম বলেই আউট হয়ে যান। কিন্তু সূর্যকুমার যাদব এবং যশস্বী মিলে দ্রুত রান তুলতে শুরু করেন। যশস্বী ১৫ বলে ৩০ রান করেন। ১২ বলে ২৬ রান করেন সূর্যকুমার। তাঁরা ফিরলে ভারতকে ম্যাচ জেতান হার্দিক। ৯ বলে ২২ রান করেন তিনি। হার্দিকের সঙ্গে অপরাজিত ছিলেন ঋষভ পন্থ (২)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement