Virat Kohli

T20 World Cup 2021: ফের বড় জয়, আক্ষেপ, আফসোস বাড়ল বিরাট কোহলীর

ম্যাচ শুরুর আগেই স্কটল্যান্ডের বিরুদ্ধে বড় জয়ের বার্তা দিয়ে নেমেছিলেন বিরাট কোহলী। সেই লক্ষ্যে তিনি সফল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০২১ ২২:২১
Share:

ওপেনিং জুটি নিয়ে আক্ষেপ রয়েছে কোহলীর। ফাইল ছবি

ম্যাচ শুরুর আগেই স্কটল্যান্ডের বিরুদ্ধে বড় জয়ের বার্তা দিয়ে নেমেছিলেন বিরাট কোহলী। সেই লক্ষ্যে তিনি সফল। শুক্রবার স্কটল্যান্ডকে মাত্র ৩৯ বলে হারিয়ে দিল ভারত। লক্ষ্যমাত্রার ৮৬ রান ৬.৩ ওভারে তুলে দিল ভারত। মাত্র ১৮ বলে অর্ধশতরান করে জয়ে বড় ভূমিকা নিলেন কেএল রাহুল। ম্যাচ শেষে অধিনায়ক বিরাট কোহলীর আক্ষেপ, এই ছন্দ কেন আগের ম্যাচে দেখা গেল না।

Advertisement

প্রথম দুই ম্যাচে হারের পিছনে ওপেনিং জুটি সফল না হওয়া নিয়েই আক্ষেপ করেছেন কোহলী। বলেছেন, “ওরা দু’জনে কী ভাবে ব্যাট করে সেটা সকলেই জানেন। প্রস্তুতি ম্যাচেও এ ভাবেই ব্যাট করেছে ওরা। যদি ওরা এ ভাবে আগের দুটো ম্যাচে অন্তত আরও দুটো ওভার পেতে পারত, তাহলে প্রতিযোগিতাটা আমাদের কাছে অন্যরকম হতে পারত। আমরা পরে এটা নিয়ে ভেবেওছি যে দুটো ওভার কী করে খেলা বদলে দিতে পারত। তবে প্রত্যেকে যে ভাবে ছন্দে ফিরেছে এখন, তাতেই আমি খুশি।”

ম্যাচের পর কোহলী স্বীকার করে নিলেন, টসে জেতার পর স্কটল্যান্ডকে কম রানে বেঁধে রাখার লক্ষ্য নিয়ে নেমেছিলেন তাঁরা। বলেছেন, “টি-টোয়েন্টি ক্রিকেটে টস, পরিস্থিতি এগুলো প্রভাব ফেলে। তাই টস জিতে ছন্দে ফিরতে পেরে আমরা অত্যন্ত খুশি। মাঠে নামার আগেই ঠিক করে নিয়েছিলাম, ১০০-১২০ রানের মধ্যে বিপক্ষকে আটকে রাখতে হবে। কিন্তু তারও আগে ওদের আটকে দিয়ে রান রেটে এখন বাকিদের টপকে গিয়েছি। ভেবেছিলাম কম রানে ওদের আটকে রেখে ৮-১০ রানের মধ্যে লক্ষ্যমাত্রা টপকে যাব। কিন্তু সাড়ে ছয়-সাত ওভারে মধ্যে জেতা মানে সেটা অনেক বড় কৃতিত্ব।”

Advertisement

কোহলীর সংযোজন, “ম্যাচের গোড়া থেকে আমরা শাসন করেছি। গত ম্যাচের পর আরও ভাল খেলতে চেয়েছিলাম। আজকের ম্যাচ নিয়ে আলাদা করে কিছু বলতে চাই না। কারণ সবাই দেখেছে আমরা কত ভাল ক্রিকেট খেলতে পারি।”

শুক্রবারই ৩৩তম জন্মদিন ছিল কোহলীর। সে দিনই ভারতের এই জয়ে ভারত অধিনায়ক দ্বিগুণ খুশি। বলেছেন, “এখন আর আলাদা করে জন্মদিন নিয়ে ভাবছি না। আমার স্ত্রী এবং মেয়ে এখানে রয়েছে। ওদের সঙ্গে উচ্ছ্বাসই যথেষ্ট। আমার পরিবারের থাকাই আমার কাছে সব থেকে বড় আশীর্বাদ।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement