Sri Lanka Cricket

খুন হলেন শ্রীলঙ্কার ছোটদের ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক, নিজের বাড়িতেই আততায়ীর গুলিতে নিহত!

গুলি করে খুন করা হল শ্রীলঙ্কার অনূর্ধ্ব-১৯ দলের প্রাক্তন অধিনায়ক ধাম্মিকা নিরোশনকে। বুধবার এই খবর প্রকাশ্যে এসেছে। জানা গিয়েছে, আম্বালাংগোড়ার কান্ডা মাওয়াথায় নিজের বাড়িতে দুষ্কৃতীদের গুলির আঘাতে মৃত্যু হয়েছে নিরোশনের।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৭ জুলাই ২০২৪ ১২:১৯
Share:

নিহত ধাম্মিকা নিরোশন। ছবি: এক্স।

গুলি করে খুন করা হল শ্রীলঙ্কার অনূর্ধ্ব-১৯ দলের প্রাক্তন অধিনায়ক ধাম্মিকা নিরোশনকে। বুধবার এই খবর প্রকাশ্যে এসেছে। জানা গিয়েছে, আম্বালাংগোড়ার কান্ডা মাওয়াথায় নিজের বাড়িতে দুষ্কৃতীদের গুলিতে মৃত্যু হয়েছে নিরোশনের।

Advertisement

স্থানীয় সংবাদমাধ্যমের খবর, খুনের সময় নিরোশনের স্ত্রী এবং দুই সন্তান বাড়িতে ছিলেন। অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র ব্যবহার করে নিরোশনকে হত্যা করা হয়েছে বলে জানা গিয়েছে। খবর জানার পরেই পুলিশ যায় নিরোশনের বাড়িতে। ময়নাতদন্তে পাঠানো হয়েছে দেহ। আপাতত আর কোনও তথ্য পাওয়া যায়নি। পুলিশ তদন্ত শুরু করেছে। কী কারণে ৪১ বছরের ক্রিকেটারকে হত্যা করা হল তা এখনও পরিষ্কার নয়।

শ্রীলঙ্কার যুবস্তর থেকে উঠে আসা ক্রিকেটারদের মধ্যে অন্যতম প্রতিভাবান অলরাউন্ডার বলা হত নিরোশনকে। বয়সভিত্তিক ক্রিকেটে তাঁর অধীনে খেলেছেন ফারভেজ় মাহরুফ, অ্যাঞ্জেলো ম্যাথুজ়, উপুল থরঙ্গার মতো ক্রিকেটার। মাত্র ২০ বছরেই খেলা ছেড়ে দেন নিরোশন। কেন সেই সিদ্ধান্ত নিয়েছিলেন, তা কখনও জানাননি।

Advertisement

প্রথম শ্রেণির ক্রিকেটে ১২টি ম্যাচ খেলেছেন তিনি। লিস্ট এ ক্রিকেটে আটটি ম্যাচ খেলেছেন। গল ক্রিকেট ক্লাবের হয়ে খেলতেন। দলের প্রয়োজন মতো ব্যাট এবং বলে অবদান রাখতে পারতেন। ৩০০ রান এবং ১৯টি উইকেট রয়েছে তাঁর।

২০০০ সালে শ্রীলঙ্কার অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের হয়ে অভিষেক হয় তাঁর। দু’বছর শ্রীলঙ্কার অনূর্ধ্ব-১৯ টেস্ট এবং এক দিনের দলে খেলেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement