Sri Lanka

বল পরিবর্তনে ‘অনিয়ম’! শ্রীলঙ্কার হারের পর ম্যাথুজ়ের আঙুল এক বিশেষ ঘটনার দিকে

তৃতীয় দিনে ইংল্যান্ড বল পরিবর্তন করেছিল। কিন্তু চতুর্থ দিনে ৫ উইকেটে ম্যাচ হারার পর শ্রীলঙ্কা সেই বল পরিবর্তনের দিকেই আঙুল তুলছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২৪ ১৫:২৯
Share:

অ্যাঞ্জেলো ম্যাথুজ়। —ফাইল চিত্র।

ইংল্যান্ডের বিরুদ্ধে হেরে বল পরিবর্তনের দিকে আঙুল তুলছেন অ্যাঞ্জেলো ম্যাথুজ়। তৃতীয় দিনে ইংল্যান্ড বল পরিবর্তন করেছিল। কিন্তু চতুর্থ দিনে ৫ উইকেটে ম্যাচ হারার পর শ্রীলঙ্কা সেই বল পরিবর্তনের দিকেই আঙুল তুলছে।

Advertisement

শেষ ইনিংসে ২০৫ রানের লক্ষ্য ছিল ইংল্যান্ডের সামনে। ৫ উইকেটে ম্যাচ জিতে নেয় ইংল্যান্ড। ম্যাথুজ় বলেন, “ইংল্যান্ড চাপে পড়ে গিয়েছিল। কিন্তু আমাদের দুর্ভাগ্য ওই সময় বল পরিবর্তন করা হয়। আমাদের বলা হয়, পুরনো বল নেই। সেই কারণে নতুন বল দেওয়া হয়। ম্যাচটাই ঘুরে যায় ওখানে। আমরা প্রচুর পরিশ্রম করেছিলাম আগের বলের চকচকে ভাবটা নষ্ট করতে। কিন্তু নতুন বল আসতেই খেলা বদলে যায়।”

ম্যাথুজ়ের অনুযোগ এই বল পরিবর্তন নিয়ে। তিনি বলেন, “সত্যি বলছি, এটা খুবই হতাশাজনক। বল পরিবর্তনের আগে পর্যন্ত আমরা ম্যাচে ছিলাম। নতুন বলে খেলা কঠিন। ৪৮ ওভার ব্যাট করার পর আমরা খেলা ধরে নিয়েছিলাম। খুব সহজে খেলছিলাম। ওই সময় বল পরিবর্তন যে কোনও দলের ব্যাটারদের জন্যই দুর্ভাগ্যের।”

Advertisement

বল পরিবর্তনের পর ইংরেজ বোলারেরা সুইং পেতে শুরু করেন। উইকেটও তোলেন। তা শ্রীলঙ্কাকে বেশ চাপে ফেলে দেয়। শেষ পর্যন্ত ম্যাচটা হেরে যান ম্যাথুজ়েরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement